ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্লেঅফে বার্বাডোজ, ব্যাটে-বলে ভূমিকা রাখলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
প্লেঅফে বার্বাডোজ, ব্যাটে-বলে ভূমিকা রাখলেন সাকিব বার্বাডোজের জয়ে ব্যাটে-বলে ভূমিকা রাখলেন সাকিব-ছবি:সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নিজের প্রথম ম্যাচে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। তবে মাত্র এক রানে হেরে যায় তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। এবার দ্বিতীয় ম্যাচেও পারফর্ম করে দেখালেন, সেই সঙ্গে সেন্ট লুসিয়াকে বিদায় করে আসরের চতুর্থ দল হিসেবে প্লেঅফ নিশ্চিত করলো বার্বাডোজ। প্রতিপক্ষকে ২৪ রানে হারিয়েছে জেসন হোল্ডারের নেতৃত্বে দলটি। অবিশ্বাস্য এ জয়ে অবশ্য লেগস্পিনের ভেলকি দেখিয়ে সবচেয়ে বড় অবদান রাখেন হেইডেন ওয়ালশ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে মাঠে নামে দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা বার্বাডোজ নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান করে।

জবাবে ১৮.৪ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায় জুকস।

১৪২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বার্বাডোজ বোলারদের তোপে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে জুকসের ব্যাটসম্যানরা। বিশেষ করে শেষ দিকে ওয়ালশের ঘূর্ণিতে জয়ের আশা করলেও হেরেই মাঠ ছাড়তে হয়।  সর্বোচ্চ ২৫ রান করতে পারেন কলিন ইনগ্রাম।  ওয়ালশ সর্বোচ্চ ৪ উইকেট নেন হ্যারি গার্নি নেন ৩টি উইকেট। সাকিব ৪ ওভারে ২০ রান দিয়ে একটি উইকেট দখল করেন।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডোজের হয়ে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেন ওপেনার জনসন চার্লস। ৩৬ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৪৭ রান করেন তিনি। ২১ বলে দুটি চারে ২২ রান করেন সাকিব। আর জাস্টিন গ্রিভেসের ব্যাট থেকে আসে ২৭ রান।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।