ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালদিনির রেকর্ড ভেঙে দিলেন বুফন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
মালদিনির রেকর্ড ভেঙে দিলেন বুফন  জিয়ানলুইজি বুফন: ছবি-সংগৃহীত

বয়স চলছে ৪১ বছর। কবে থামবেন জিয়ানলুইজি বুফন? সেই প্রশ্নকে বুড়ো আঙুল দেখিয়ে আরো একটি নতুন রেকর্ডের মালিক হলেন ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক। ক্লাব ফুটবলে সর্বোচ্চ ম্যাচ খেলে তিনি ভেঙে দিয়েছেন সাবেক আজ্জুরি ডিফেন্ডার পাওলো মালদিনির রেকর্ড। 

ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলে ৯০২ ম্যাচ মাঠে নেমেছেন মালদিনি। এবার দ্বিতীয়বারের মতো তুরিনে ফিরে দ্বিতীয ম্যাচে মাঠে নেমেই মালদিনির রেকর্ড ভাঙলেন বুফন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) স্পালের বিপক্ষে ক্লাব ফুটবলে ৯০৩তম ম্যাচ খেলতে নামেন তিনি। ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।  

এর আগে ভেরোনার বিপক্ষে ম্যাচটি ছিল জুভেন্টাসে বুফনের দ্বিতীয় মেয়াদের প্রথম ম্যাচ। বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে এক বছরের চুক্তি শেষে চলতি মৌসুমে পুনরায় যোগ দেন তুরিনের বুড়িদের স্কোয়াডে।

বুফন ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলে ৯০৩ ম্যাচ খেলেছেন পার্মা, জুভেন্টাস ও পিএসজির হয়ে। ৫১ বছর বয়সী মালদিনি তার পুরো ক্যারিয়ারই কাটিয়েছেন এসি মিলানে।  

মালদিনির আরেকটি রেকর্ডও ভাঙার পথে বুফন। সাবেক এসি মিলান তারকা সিরি’আ লিগে খেলেছেন ৬৪৭ ম্যাচ। ৬৪২ ম্যাচ খেলেছেন জুভেন্টাস কিংবদন্তি বুফন।  

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
ইউবি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।