ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

রশিদ-নবীদের নতুন কোচ ল্যান্স ক্লুজনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৭ ৫:৩১:৩৯ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সাবেক প্রধান কোচ ফিল সিমন্সের বিদায় নিশ্চিত হওয়ার পর এই ঘোষণা এলো।

আফগানিস্তানের কোচ পদে মোট ৫০টি আবেদন জমা পড়েছিল। তাদের মধ্যে ক্লুজনারকেই বেছে নেয় আফগানিস্তানের কোচ নির্বাচন কমিটি। সাবেক এই প্রোটিয়া তারকা কোচিংয়ের লেভেল ফোর সার্টিফিকেটধারী। আগামী নভেম্বরে আফগানদের উইন্ডিজ সফর দিয়ে শুরু হবে তার প্রথম পরীক্ষা।

এর আগে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে ক্লুজনারের। এছাড়া দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল একাডেমির পরামর্শক এবং দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের ব্যাটিং কোচ, দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগে ডলফিন্স, জিম্বাবুয়ের ব্যাটিং কোচ এবং সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের ব্যাটিং দায়িত্ব পালন করেছেন তিনি।

খেলোয়াড়ি জীবনে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯ টেস্টে ৪ সেঞ্চুরি ও ৮ ফিফটিসহ প্রায় ৩৩ গড়ে ১৯০৬ রান করেছেন ক্লুজনার। ১৭১ ওয়ানডেতে তার রান ৩ হাজার ৫৭৬, গড় ৪১.১০। আর বল হাতে তার ঝুড়িতে আছে ৮০টি টেস্ট ও ১৯২টি ওয়ানডে উইকেট। 

১৯৯৯ বিশ্বকাপে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছিলেন ক্লুজনার। সেবার অজিদের সঙ্গে সেমিফাইনালে ড্র করেও দুর্ভাগ্যের ফেরে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। তবে তার বেসবল স্টাইলের ব্যাকলিফটে সবাই মুগ্ধ হয়েছিল। আর তার মিডিয়াম পেসও ছিল কার্যকর।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-27 17:31:39