ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ক্যাপিটাল লেটারে’ লেখায় সালাহকে দেওয়া ভোট বাতিল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
‘ক্যাপিটাল লেটারে’ লেখায় সালাহকে দেওয়া ভোট বাতিল! মেসি ও সালাহ: ছবি-সংগৃহীত

রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরা পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। দুই নিকট প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে বার্সেলোনা ফরোয়ার্ডের পুরস্কার জেতাতে অনেকে যেমন খুশি হয়েছেন তেমনি অবাক হওয়ার সংখ্যাও নেহায়েত কম নয়। তার মধ্যে সুদানের জাতীয় ফুটবল দলের কোচ অভিযোগ তুলেছেন, তার ভোট কারচুপি করেছে ফিফা।

সুদানের কোচ ড্রাভকো লুগারিসিচ দাবি করেছেন, তিনি ফিফা ‘দ্য বেস্ট’-এর জন্য প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন মোহাম্মদ সালাহকে। কিন্তু ফিফার প্রকাশিত ভোটারদের তালিকায় তিনি দেখেন, প্রথম পছন্দ হিসেবে তার ভোটটিতে লেখা মেসির নাম।

 

লুগারিসিচ ছাড়াও ফিফার প্রতি ভোট কারচুপির অভিযোগ তুলে মিশর ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ)। তারা জানায়, মিশরের জাতীয় দলের কোচ শকি গারিব এবং অধিনায়ক আহমেদ এলমোহাম্মদি তাদের প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন সালাহকে। কিন্তু ফিফা তা নিবন্ধন করেনি।  

মুহূর্তে সেই অভিযোগ ঝড় তুলে ফুটবল বিশ্বে। তবে এবার দুই মিশরিয়ানের ভোট নিবন্ধিত না করার কারণ খোলাসা করেছে ফিফা। ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি জানিয়েছে, ক্যাপিটাল লেটারে সিগনেচার দেওয়ায় ফিফা বর্ষসেরা পুরস্কারের জন্য সালাহকে দেওয়া ভোট দু’টি গণনা করা হয়নি।

ফিফা এক বিবৃতি জানায়, ‘ভোটের ফরমে ক্যাপিটাল লেটারে (ইংরেজি) সিগনেচার করা হয়েছে যা বৈধ নয়। ’ 

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।