ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গ্রিজম্যানের জন্য ৩০০ ইউরো জরিমানা গুনছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
গ্রিজম্যানের জন্য ৩০০ ইউরো জরিমানা গুনছে বার্সা আঁতোয়া গ্রিজম্যান: ছবি-সংগৃহীত

বিপুল পরিমাণ রিলিজ ক্লজের বিনিময়ে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনা পাড়ি জমিয়েছেন আঁতোয়া গ্রিজম্যান। কিন্তু এই দলবদলের প্রক্রিয়া নিয়ে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কাছে অভিযোগ জানিয়েছিল মাদ্রিদের ক্লাবটি। এবার সেই অভিযোগের ভিত্তিতেই বার্সেলোনাকে ৩০০ ইউরো জরিমানা করেছে স্প্যানিশ ফুটবলের কম্পিটিশন কমিটি।

বার্সার যে আর্থিক সামর্থ্য তাতে ৩০০ ইউরো বা বাংলাদেশি মুদ্রায় মাত্র ২৭ হাজার ৭৩০ টাকা কিছুই না। তবে জরিমানার পরিমাণ সামান্য হলেও বার্সার জন্য এটা বেশ লজ্জাজনক।

যদিও শুরুতে বড় অঙ্কের জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, কিন্তু সবদিক বিবেচনায় কমিয়ে আনা হয়েছে। এটি মূলত প্রতীকী শাস্তি, যাতে পরবর্তীতে কোনো ক্লাব এধরনের কাজ থেকে বিরত থাকে।

গ্রীষ্মের দলবদলের বাজারে অ্যাতলেতিকো থেকে ১২০ ইউরো খরচ করে গ্রিজম্যানকে কিনেছে বার্সেলোনা। এই অর্থ জমা পড়েছে লা লিগার হেডকোয়ার্টারে। গ্রিজম্যান ৫ বছরের চুক্তিতে রাজি হয়েছেন। ৩০ জুন ২০২৪ পযর্ন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন তিনি। কিন্তু অ্যাতলেতিকোর দাবি, গেল মৌসুমেই নাকি বার্সার সঙ্গে চুক্তি সেরে রেখেছিলেন গ্রিজম্যান।

মাদ্রিদের জায়ান্টদের অন্য দাবিটি আর্থিক। তারা বলছে, জুলাইয়ের ১ তারিখেও (যখন তাদের চুক্তি স্বাক্ষর শেষ হয়েছিল বলে দাবি তাদের) গ্রিজম্যানের রিলিজ ক্লজ ছিল ২০০ মিলিয়ন। কিন্তু বার্সা দিয়েছে ১২০ মিলিয়ন। অর্থাৎ বার্সার কাছে আরও ৮০ মিলিয়ন ইউরো পাওনা অ্যাতলেটিকোর।

অ্যাতলেতিকোর অভিযোগের তদন্তে প্রথম দাবিটির পক্ষে কোনো প্রমাণ পায়নি আরএফইএফ। তবে এটা অনেকটা ‘ওপেন সিক্রেট’ যে, অ্যাতলেতিকোতে থাকার সময়ই গ্রিজম্যানের সঙ্গে আলোচনা চালিয়ে গেছে বার্সা। সেসময় এ নিয়ে অ্যাতলেতিকোকে কিছুই জানায়নি কাতালান জায়ান্টরা।

তদন্ত করতে নেমে আরএফইএফ জানতে পারে, গত মে মাসে দুই ক্লাবের মধ্যে আলোচনা শুরু হয়। তার আগেই অ্যাতলেতিকোকে ক্লাব ছাড়ার কথা জানিয়েছিলেন গ্রিজম্যান। তবে তার আগেই ফরাসি ফরোয়ার্ডের সঙ্গে আলোচনা করায় বার্সাকে জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।