ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে জেতাতে ভোট কারচুপি করেছে ফিফা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
মেসিকে জেতাতে ভোট কারচুপি করেছে ফিফা! ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে মেসি: ছবি-সংগৃহীত

নিকট প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে ভোটে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। বার্সেলোনা ফরোয়ার্ডের পুরস্কার জেতায় অনেক ফুটবল প্রেমী যেমন আনন্দিত হয়েছেন তেমনি অবাকও হয়েছেন অনেকে। তবে আর্জেন্টাইন তারকার জয়ে অনেক লোক ভোট কারচুপির অভিযোগের আঙুল তুলেছে ফিফার বিরুদ্ধে।

সুদানের জাতীয় দলের কোচ ড্রাভকো লুগারিসিচ দাবি করেছেন, ফিফা ‘দ্য বেস্ট’-এর জন্য প্রথম পছন্দ হিসেবে তিনি ভোট দিয়েছেন মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহকে। কিন্তু ফিফার প্রকাশিত ভোটারদের তালিকায় তিনি দেখেন, প্রথম পছন্দ হিসেবে তার ভোটটিতে লেখা মেসির নাম।

যার ফলে কারচুপির অভিযোগ এনে ড্রাভকো সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই তালিকাটি পোস্ট করেছেন।  

সুদান জাতীয় দলের কোচের প্রকাশিত তালিকাকেবল সুদানের কোচ নন, ফিফার দিকে ভোট কারচুপির অভিযোগ এনে মিশরের জাতীয় দলের অধিনায়ক আহমদ এল মোহাম্মদি জানিয়েছেন, তিনিও প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন সতীর্থ সালাহকে। কিন্তু তার ভোটটি নিবন্ধিত হয়নি। মিশরের অলিম্পিক কোচও একই অভিযোগ করেছেন।

আহমদ এলমোহাম্মদির প্রকাশিত তালিকাতবে সালাহ বর্ষসেরার জন্য মনোনীত সংক্ষিপ্ত তালিকায় ছিলেন না। মেসি-রোনালদোর সঙ্গে তিনজনের তালিকায় ছিলেন তার লিভারপুল সতীর্থ ফন ডাইক। অনেকে মনে করেছিলেন ডাচ ডিফেন্ডারের হাতে ওঠবে ফিফা দ্য বেস্ট। এর আগে উয়েফার সেরা হয়েছেন তিনি। কিন্তু শেষ পযর্ন্ত সবাইকে অবাক করে দিয়ে বর্ষসেরা নির্বাচিত হন মেসি।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।