ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

আরব আমিরাতকে আর হোম ভেন্যু বানাবে না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৫ ৫:২৬:৩৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর কোনো দল পূর্ণাঙ্গ সফরে পাকিস্তানে যায়নি। অবশেষে সেই শ্রীলঙ্কাই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বড় ভূমিকা রাখতে চলেছে। এরই মধ্যে দলটি পাকিস্তান সফরে পৌঁছেও গেছে। এই সিরিজ দিয়েই পরিবর্তনের শুরু। এরপর থেকে নিজেদের ঘরের মাটিতেই হোম সিরিজ আয়োজন করা হবে বলে জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বুধবার (২৫ সেপ্টেম্বর) পিসিবি’র প্রধান নির্বাহী ওয়াসিম খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এখন থেকে তাদের হোম সিরিজের ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে আর বেছে নেওয়া হবে না। যেহেতু এখন দেশটির নিরাপত্তা ব্যবস্থার উন্নতি হয়েছে, তাই নিজেদের ঘরের মটিতেই আয়োজন করা হবে হোম সিরিজ।

পিসিবি’র প্রধান নির্বাহী বলেন, ‘এতে (সংযুক্ত আরব আমিরাতে সিরিজ আয়োজন) আমাদের অনেক বাড়তি অর্থ খরচ হয়। সত্যি বলতে এখন পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নতি হয়েছে এবং নিরাপত্তা বিশেষজ্ঞরাও এটা জানিয়েছেন যে, আমাদের দেশে সফরকারী দলের নিরাপত্তা নিশ্চিত করার অবস্থায় পৌঁছেছি।’

এই সফরে শ্রীলঙ্কা করাচি এবং লাহোরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এজন্য সফররত শ্রীলঙ্কা দলকে কোনো অর্থ পরিশোধ করতে হয়নি বলে জানিয়েছেন ওয়াসিম।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর প্রায় ১০ বছর ধরেই সংযুক্ত আরব আমিরাতকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে পাকিস্তান। ২০১৭ সালে বিশ্ব একাদশকে সংক্ষিপ্ত টি-টোয়েন্টি সিরিজ এবং শ্রীলঙ্কা দলকে একমাত্র টি-টোয়েন্টি সিরিজের জন্য আতিথ্য দিয়েছিল পাকিস্তান।

গত বছর করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও আয়োজন করেছিল পিসিবি। তবে এজন্য ক্যারিবীয় ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) ও খেলোয়াড়দের জন্য বাড়তি খরচ দিতে হয়েছিল। তবে এবার শ্রীলঙ্কা দলের জন্য কোনো বাড়তি খরচ নেই। কারণ দুই বোর্ডের মধ্যে সমঝোতার মাধ্যমেই এই সফর চূড়ান্ত হয়েছে।

ওয়াসিম খান জানিয়েছেন, আগামী ডিসেম্বর ও জানুয়ারিতে শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের হোম ম্যাচ নিজ দেশেই আয়োজন করতে চায় পাকিস্তান। এছাড়া ভারতের সঙ্গেও দ্বিপক্ষীয় সিরিজ আয়োজনের চেষ্টা করছে পিসিবি। তবে সেটা রাজনৈতিক ঝামেলার কারণে দুই দেশের সরকারের ওপর নির্ভর করছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
এমএইচএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-25 17:26:37