ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বাংলাদেশ অধিনায়কের প্রথম ভোটে রোনালদো, কোচের প্রথম মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
বাংলাদেশ অধিনায়কের প্রথম ভোটে রোনালদো, কোচের প্রথম মেসি জেমি ডে ও জামাল ভূঁইয়া। ছবি:সংগৃহীত

ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। সোমবার দিনগত রাতে ইতালির মিলাম শহরে অপেরা হাউস লা স্কলায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে মেসির হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রথম খেলোয়াড় হিসেবে ছয়বার বর্ষসেরার মুকুট পরেছেন তিনি। তিন বছর পর নিজের হারানো রাজত্বও খুঁজে পেয়েছেন ৩২ বছর বয়সী এই তারকা।

প্রতিটি জাতীয় দলের অধিনায়ক, কোচ, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়। ফলে ভোট দেওয়ার সুযোগ হয়েছিল যথারীতি বাংলাদেশের কোচ ও অধিনায়কের।

এমনকি বাংলাদেশি এক সাংবাদিকও ভোটে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া তার প্রথম ভোটটি দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। তার দ্বিতীয় ভোটটি পড়েছে লিওনেল মেসির বাক্সে। তৃতীয় ফুটবলার হিসেবে জামাল ভূঁইয়া ভোট দিয়েছেন বেলজিয়ামের এডেন হ্যাজার্ডকে।

অন্যদিকে বাংলাদেশ দলের প্রধান কোচ ডেমি ডে কিন্তু ঠিকই তার প্রথম ভোটটি দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে। তবে তার ভোটের তালিকায় ছিলেন না পর্তুগিজ তারকা রোনালদো। জেমি ডে দ্বিতীয় ভোটটি দিয়েছেন ডাচ ডিফেন্ডার লিভারপুল তারকা ভার্জিল ফন ডাইককে। আর তৃতীয় ভোট দিয়েছে বেলজিমামের এডেন হ্যাজার্ডকে।

এদিকে বাংলাদেশি সাংবাদিক রায়হান মাহমুদ তার তিনটি ভোট দিয়েছেন যথাক্রমে লিওনেল মেসি, সাদিও মানে ও ক্রিস্টিয়ানো রোনালদোকে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।