ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

ক্রিকেট

ডি কক ঝড়ে ভারতকে হারিয়ে সমতায় শেষ দ.আফ্রিকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ডি কক ঝড়ে ভারতকে হারিয়ে সমতায় শেষ দ.আফ্রিকার ছবি:সংগৃহীত

ভারতকে তাদেরই ঘরের মাঠে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে জয় তুলে নিল দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ঝড়ে এ জয়ের ফলে সিরিজে ১-১ ব্যবধানের সমতায় শেষ করলো সফরকারী দলটি। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

রোববার (২২ সেপ্টেম্বর) ব্যাঙ্গালুরুর এম চেন্নাশ্বামী স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে মুখোমুথি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে।

জবাবে ১৯ বল বাকি থাকতে মাত্র এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারে ৭৬ রান তোলেন দুই ওপেনার রেজা হেনড্রিক্স ও ডি কক। রেজা ২৬ বলে ২৮ রান করে হার্দিক পান্ডিয়ার বলে আউট হন। ভারতীয় বোলারদের পুরো ম্যাচে এই একটিই সাফল্য। কেননা এরপর তারা শুধু ডি কক ঝড় উপভোগ করেন।

দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক তেম্বা বাভুমার সঙ্গে ফের ৬৪ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ৫২ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ৭৯ করে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। বাভুমা ২৩ বলে ২৭ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলারদের  সামনে বিপদেই পড়ে ভারতীয় ব্যাটসম্যানরা। আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকা দলের হয়ে কেউই ৪০ রানের ইনিংসও খেলতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান আসে ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে।

দ.অাফ্রিকান বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান কাগিসো রাবাদা। তবে ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে দুই উইকেট তুলে নেন বিউরান হেনড্রিক্স। দুই উইকেট পান বোরান ফোরচুনও। আর স্পিনার তাবরাইজ শামসি একটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa