ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

এবারও পিএসজিকে জেতালেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এবারও পিএসজিকে জেতালেন নেইমার ছবি:সংগৃহীত

সোনার ডিম পাড়া হাঁসকে কেইবা ছাড়তে চাইবে? পিএসজিও ছাড়েনি। ব্রাজিলিয়ান সুপারস্টারকে দলে নেওয়ার জন্য বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ চেষ্টার কমতি রাখেনি। কিন্তু ফরাসি জায়ান্টরা কোনোভাবেই হাতছাড়া করেনি ২৭ বছর বয়সী ফরোয়ার্ডকে। তারই সুফল এখন পাচ্ছে পিএসজি। রোববার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাতে লিঁও’র মাঠে নেইমারের শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি।

এনিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চলতি মৌসুমে টানা দুই ম্যাচে শেষ মুহূর্তে গোল করে দলকে জয় এনে দিয়েছেন নেইমার। নিষেধাজ্ঞার কারণে চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারেননি এই পিএসজি ফরোয়ার্ড।

তার আগে দল-বদলের নানা বিতর্কিত সময় পার করে স্ত্রসবুর্গের বিপক্ষে চলতি মৌসুমে প্রথম ম্যাচ খেলতে নামেন তিনি। সেই ম্যাচে খোদ ঘরের সমর্থকদের কাছে দুয়ো শুনেও যোগ করা সময়ে গোল করে পিএসজিকে ১-০ ব্যবধানের জয় এনে দেন নেইমার।

এবারও লিঁও’র বিপক্ষে কঠিন পরীক্ষায় পড়ে টমাস টুখেলের শিষ্যরা। শুরু থেকে আক্রমণের ঢেউ তুললেও কোচ সিলভিনহোর দলের রক্ষণভাগে ফাটল ধরাতে পারছিলেন না নেইমার-আনহেল দি মারিয়ারা। গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ করে দু’দল।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার ধরে রাখে পিএসজি। বল নিয়ে এগিয়ে গেলেও গোলের দেখা পাচ্ছিল না ফরাসি চ্যাম্পিয়নরা। ৮৭ মিনিটে কাঙ্ক্ষিত সে সুযোগ চলে আসে তাদের সামনে। দি মারিয়ার দুর্দান্ত পাস থেকে লিঁও’র ডিফেন্ডারদের বাঁ-পায়ের জাদুতে বোকা বানিয়ে জালে বল জড়িয়ে দেন নেইমার।

এই জয়ে শীর্ষস্থানে থাকাটা আরেকটু পাকাপোক্ত করল পিএসজি। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সিংহাসন দখলে রেখেছে টুখেলের দল। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে লিঁও।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।