bangla news

ক্রাইস্টচার্চ সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৯:০৮:০৯ পিএম
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল: ছবি-সংগৃহীত

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল: ছবি-সংগৃহীত

চলতি বছর মার্চ মাসে নিউজিল্যোন্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে সন্ত্রাসী হামলায় ৫৪ জন মুসলিম নিহত হন। সেই সময় নিউজিল্যান্ড সফরে ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অল্পের জন্য মাশরাফি-মাহমুদউল্লাহ-মুশফিকরা সেই হামলা থেকে রক্ষা পান। শুক্রবার জুম্মার নামাজ পড়তে সেই মসজিদের দিকে যাচ্ছিলেন তারা। কয়েক মিনিট আগে পৌঁছালে সেই হামলার কবলে পড়তেন জাতীয় ক্রিকেট দল।

এই ঘটনার পর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট বাতিল করে পরদিনই নিরাপদে দেশে ফিরে আসেন সব ক্রিকেটার। ভয়াবহ সেই ক্রাইস্টচার্চেই এবার সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেজন্য রোববার (২২ সেপ্টেম্বর) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

কিউই যুবাদের বিপক্ষে পাঁচটি একদিনের ম্যাচ খেলবে টাইগার যুবারা। ২৭ সেপ্টেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অনূর্ধ্ব-১৯ দল। এরপর ২৯ সেপ্টেম্বর, ০২ অক্টোবর, ০৬ অক্টোবর, ০৯ অক্টোবর ও ১৩ অক্টোবর হবে ম্যাচগুলো। সবগুলো ম্যাচ হবে ক্রাইস্টচার্চের লিঙ্কন ইউনিভার্সিটির বার্ট সাচলিফ ওভালে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল: আকবর আলি (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, আসাদুল্লাহিল গালিব, শরিফুল ইসলাম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামীম হোসেন, অনিক সরকার, হাসান মুরাদ।
 
স্ট্যান্ডবাই: অমিত হাসান, প্রান্তিক নওরোজ নাবিল, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, মোহাম্মদ শাহিন আলম, মিনহাজুর রহমান মোহান্না।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 21:08:09