ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালদিনির রেকর্ডে ভাগ বসালেন বুফন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
মালদিনির রেকর্ডে ভাগ বসালেন বুফন  জিয়ানলুইজি বুফন: ছবি-সংগৃহীত

সাবেক কিংবদন্তি ইতালিয়ান ডিফেন্ডার পাওলো মালদিনির রেকর্ড ছোঁয়ার জন্য এক ম্যাচ মাঠে নামলেই চলতো জিয়ানলুইজি বুফনের। শনিবার (২১ সেপ্টেম্বর) ঘরের মাঠ তুরিনে ভেরোনার বিপক্ষে মাঠে নেমেই সেই রেকর্ডে ভাগ বসান এই ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক। 

ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলে ৯০২ ম্যাচ মাঠে নেমেছেন মালদিনি। এবার দ্বিতীয়বারের মতো তুরিনে ফিরে প্রথম ম্যাচে মাঠে নেমেই মালদিনির রেকর্ড স্পর্শ করলেন বুফন।

৪১ বছর বয়সী গোলরক্ষক ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে এক বছরের চুক্তি শেষে চলতি মৌসুমে পুনরায় যোগ দিয়েছেন জুভেন্টাসে। ভেরোনার বিপক্ষে ম্যাচটি ছিল বুফনের দ্বিতীয় মেয়াদের প্রথম ম্যাচ।  

বুফন ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলে ৯০২ ম্যাচ খেলেছেন পার্মা, জুভেন্টাস ও পিএসজির হয়ে। ৫১ বছর বয়সী মালদিনি তার পুরো ক্যারিয়ারই কাটিয়েছেন এসি মিলানে।  

মালদিনির আরেকটি রেকর্ডও ভাঙার পথে বুফন। সাবেক এসি মিলান তারকা সিরি’আ লিগে খেলেছেন ৬৪৭ ম্যাচ। ৬৪১ ম্যাচ খেলেছেন জুভেন্টাস কিংবদন্তি বুফন।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।