ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

মেসি-সুয়ারেসদের কোচ হতে চান জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৮:০১:২৮ পিএম
জাভি ও মেসি: ছবি-সংগৃহীত

জাভি ও মেসি: ছবি-সংগৃহীত

চলতি মৌসুমে শুরু থেকে হোঁচট খেয়ে চলেছে বার্সেলোনা। গ্রানাডার বিপক্ষে হারায় সমালোচনার মুখে পড়েছেন কাতালান কোচ আর্নেস্তো ভালভার্দে। এমনকি স্প্যানিশ কোচের চাকরি চলে যাওয়ারও গুঞ্জন ওঠেছে। তার জায়গায় ক্যাম্প ন্যুয়ের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন কাতালানদারই সাবেক কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ।

জাভি জানিয়েছেন, তিনি তার সাবেক সতীর্থ লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও সার্জিও বুসকেটসদের কোচ হওয়ার চ্যালেঞ্জ গ্রহণে রাজি আছেন। বার্সেলোনা কিংবদন্তি কাতালান দৈনিক পত্রিকা আরা’কে বলেন, ‘সাবেক সতীর্থদের সামলানো সমস্যার হবে না। আমি জানি লিও (মেসি) কী পছন্দ করে এবং লুইস (সুয়ারেস), বুসকেটস, জর্ডি (আলবা), পিকে (জেরার্ড) ও সের্গিরাও (রবার্তো) কী চায়।’

৩৯ বছর বয়সী জাভি আরো বলেন, ‘আমি জানি তারা কিভাবে অনুশীলন করে, নেতৃর্ত্ব নিয়ে তাদের ক্ষমতা। আমি বলতে পারি, তারা কখন দুঃখ পায় বা রাগ করে। আমি আশা করি, কোচ হিসেবে চিন্তা করলে আমি তিন, পাঁচ, আট বা দশজন খেলোয়াড়কে ইতোমধ্যে জানি এবং আমার সঙ্গে তাদের ভাল সম্পর্ক আছে।’ 

২০১৫ সালে বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ১৭ বছরের সম্পর্ক শেষ করে কাতারের ক্লাব আল সাদে যোগ দেন জাভি। বর্তমানে ক্লাবটির কোচিংয়ের দায়িত্বও পালন করছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 20:01:28