ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

মেসির চাহিদার ধারেকাছেও যেতে পারছে না বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৭:৩৫:৪৪ পিএম
গ্রানাদার কাছে হেরে যাওয়ার পর হতাশ মেসি-ছবি: সংগৃহীত

গ্রানাদার কাছে হেরে যাওয়ার পর হতাশ মেসি-ছবি: সংগৃহীত

দলের মূল তারকা ফেরার পরও ব্যর্থতার বৃত্ত থেকে থেকে বের হতে পারছে না বার্সেলোনা। বরং গ্রানাদার কাছে হেরে ২৫ বছর পর কোনো মৌসুমে সবচেয়ে বাজে শুরুর লজ্জায় ডুবতে হলো কাতালান জায়ান্টদের। কিন্তু দলের প্রাণভোমরা লিওনেল মেসি তো এমন বার্সা চাননি।

গ্রানাদার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নেমেছিলেন মেসি। কিন্তু তার উপস্থিতিও বার্সার খেলায় প্রাণ ফেরাতে পারেনি। এক সপ্তাহে আগেই মেসি বলেছিলেন, ‘এটা (বার্সেলোনা) আমার ঘর এবং আমি যেতে চাই না, কিন্তু আমি জিততে চাই।’ কিন্তু গ্রানাদার বিপক্ষে বার্সাকে চ্যাম্পিয়ন তো দূরের কথা, একবারেই বিবর্ণ লেগেছে।

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে মিডফিল্ডে কিছু পরিবর্তন এনেছিলেন। কিন্তু তার সব পরিকল্পনাই ব্যর্থ করে দিয়েছে স্বাগতিক গ্রানাদা। লা লিগায় এই মৌসুমে এখন পর্যন্ত দুই জয়, তাও ঘরের মাঠে। ভালভার্দের জন্য এ এক অশুভ সংকেত। 

ভালভার্দের জন্য বড় দুশ্চিন্তা হয়ে দাঁড়িয়েছেন এই মৌসুমেই অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে কিনে আনা আঁতোয়া গ্রিজম্যান। এখন পর্যন্ত নিজেকে মেলে ধরতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড। মাঠে প্রায়ই ছন্দ হারিয়ে ফেলেন তিনি। ডর্টমুন্ডের বিপক্ষে বাঁ আর গ্রানাদার বিপক্ষে ডান প্রান্তে খেলা এই তারকাকে ঠিকমতো কাজেই লাগাতে পারছে না বার্সা।

এই গ্রীষ্মে জুনিয়র ফিরপো হচ্ছেন আরও এক নতুন সাইনিং। গ্রানাদার বিপক্ষে তাকে মাঠেও নামিয়েছিলেন ভালভার্দে। কিন্তু মাঠে নামার মাত্র ১ মিনিটের মধ্যেই ভয়ানক ভুল করে বসেন তিনি এবং সেই ভুলে গোল হজম করে বসে বার্সা। বিরতির পরে তাকে তুলে নিয়ে অবশ্য কিছুটা শাস্তিও দিয়েছেন বার্সা কোচ।

২৫ বছর আগে প্রতি ম্যাচজয়ী দলকে ৩ পয়েন্ট করে উপহার দেওয়ার নিয়ম চালুর হওয়ার পর এই প্রথম ৫ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট অর্জন করেছে বার্সা। এর মধ্যে আবার এই মৌসুমেই লা লিগায় জায়গা করে নেওয়া দুটি দলের বিপক্ষে পরাজয় পরিস্থিতি আরও ঘোলাটে করে দিয়েছে।

বার্সার জন্য আরও বড় লজ্জার কারণ হয়ে দাঁড়িয়েছে গোল হজমের রেকর্ড। এই মৌসুমে এখন পর্যন্ত ৯ গোল হজম করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। একমাত্র রিয়াল বেতিস তাদের সমান গোল হজম করেছে। এমন বিবর্ণ বার্সা মেসিকে কতটা খুশি করতে পারছে তা আর বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 19:35:44