ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

সাকিবের নতুন দুই কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৩:৩৭:৫১ পিএম
সাকিব আল হাসান

সাকিব আল হাসান

আফগানদের বিপক্ষে আরও একবার হারের মুখে পড়েছিল বাংলাদেশ। কিন্তু এবার আফগান বাঁধা টপকাতে অধিনায়ক সাকিব আল হাসান সামনে থেকে নেতৃত্ব দিয়ে কাঙ্ক্ষিত জয় এনে দিলেন। সেই সঙ্গে দুটি অসাধারণ কীর্তিও গড়েছেন তিনি।

দুই দলেরই আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচটি ছিল শুধু আনুষ্ঠানিকতার। কিন্তু বাংলাদেশের জন্য এই ম্যাচটি ছিল আত্মবিশ্বাস ফিরে পাওয়ার। সেই লক্ষ্যে খেলতে নেমে বোলিংটা বেশ গোছালো হলেও ব্যাটিং বিপর্যয়ে ফের হারের শঙ্কা উঁকি দিতে শুরু করে। তবে এবার আর তা হয়নি। এক প্রান্ত আগলে ৪৫ বলে ৭০ রানের অসাধারণ এক ইনিংস খেলে দলকে জয়ের মুখ দেখিয়েছেন সাকিব। ইনিংসটি ৮ চার আর ১ ছক্কায় সাজানো। 

বিশ্বসেরা অলরাউন্ডারের আদর্শ ব্যাটিং প্রদর্শনীতে ভর করেই আফগানদের ছুড়ে দেওয়া ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে জয় পায় বাংলাদেশ। আর এই দুর্দান্ত ব্যাটিং করার পথেই একটি রেকর্ড গড়েছেন সাকিব। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের মালিক এখন তিনি। ব্যক্তিগত ৬০ রান করার পরই তিনি তামিমকে ছাড়িয়ে যান। এর আগে ৭১ ম্যাচে ১৫৫৬ রান নিয়ে শীর্ষে ছিলেন তামিম। আর ১৫৬৭ রান করতে সাকিবের লেগেছে ৭৬ ম্যাচ।

এদিকে শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও একটি কীর্তি গড়েছেন সাকিব। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে আউট করে আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া মিলিয়ে টি-টোয়েন্টি সংস্করণে এটি ছিল সাকিবের ৩৫০তম উইকেট। ৩০২ ম্যাচ খেলে এই মাইলফলক গড়েছেন তিনি। এর আগে এই কীর্তি গড়েছিলেন সুনীল নারাইন (৩৩৩ ম্যাচে ৩৭৬ উইকেট), লাসিথ মালিঙ্গা (২৮৬ ম্যাচে ৩৮৫ উইকেট) ও ডোয়াইন ব্র্যাভো (৪৫০ ম্যাচে ৪৯০ উইকেট)।

তবে একটা জায়গায় সাকিব অন্যদের চেয়ে আলাদা। টি-টোয়েন্টিতে একইসঙ্গে ৩৫০ উইকেট ও ৪০০০ রানের মালিক সাকিব। শুধু ব্র্যাভোই আছেন সাকিবের চেয়ে এগিয়ে। ৪৯০ উইকেটের সঙ্গে তার রানসংখ্যা ৬২৮৯।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট সাকিব আল হাসান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 15:37:51