bangla news

ভারতকে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৯:৫৮:৪৬ পিএম
ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। প্রথম ম্যাচে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে ভারতকে বৃষ্টি আইনে ৫ রানে হারিয়েছে বাংলার যুবারা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের সামনে ২১৮ রানের নতুন লক্ষ্য দাঁড়ায়। কিন্তু ভারত থেমে যায় ২১২ রানে। 

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে ৫২ রান আসে। মেহেদি আউট হন ৪টি চার ও ১ ছক্কায় ৩৬ বলে ২৫ রান করে।

দ্বিতীয় উইকেটে সাইফ ও ফারদিন হাসানের ব্যাট থেকে আসে ৭৫ রান। ৬৭ বলে সাইফ করেন ৫০ রান। এরপর তার ইনিংস শেষ হয় ৯২ বলে ৬৪ রান করে।

ফারদিন আর ইয়াসির আলি দলকে ভালো ভাবেই এগিয়ে নিয়ে যান। একটি করে চার ও ছক্কায় ৭২ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন ফারদিন।

বৃষ্টির পর ভারতের সামনে ছিল ওভার প্রতি ছয়ের বেশি রান তোলার বড় এক চ্যালেঞ্জ। ৭৭ রানের জুটি গড়েন দুই ভারতীয় ওপেনার।

যাশাভি জৈসওয়ালকে ৩৪ রানে ফিরিয়ে বাঁহাতি স্পিনার তানভির ইসলাম এই জুটি ভাঙেন । আরেক ওপেনার মাধব কৌশিকও ৩৪ রানে করে আউট হন।

তিন নম্বরে নামা বেলুর রাভি শরত ও চার নম্বরে নামা প্রিয়ম গার্গ শুধু জুটিই গড়েননি, রানের গতিও বাড়িয়েছেন। ৩৮ বলে ৫৫ রান করে শরতকে প্যাভিলিয়নের পথ দেখান সুমন খান।

৫১ বলে ৫৩ রান করা প্রিয়মও সুমনের শিকারে পরিণত হন। এরপরই ম্যাচে ফেরে টাইগার যুবারা। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটে ২১২ রানে থেমে যায় ভারতের ইনিংস।

সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী সোমবার (২৩ সেপ্টেম্বর)।

বাংলাদেশ সময়:  ২১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 21:58:46