ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহ-সাব্বিরকেও হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
মাহমুদউল্লাহ-সাব্বিরকেও হারালো বাংলাদেশ ছবি-শোয়েব মিথুন

ফ্লাডলাইটজনিত বিভ্রান্তির কারণে কিছুক্ষণ বন্ধ ছিল ম্যাচ। তবে পুনরায় মাঠে নেমেই রশীদ এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরালেন মাহমুদউল্লাহ রিয়াদকে (৬)। এর পরপরই দলকে বিপদে রেখে সাজঘরে ফিরেছেন সাব্বির রহমান (১)। 

এর আগে আফগানিস্তানের দেওয়া ১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে দুই ওপেনার লিটন দাস (৪) ও নাজমুল হোসেন শান্তকে (৫) হারিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ। তবে শুরুর ধাক্কা সামাল দেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম।

দলীয় ৭০ রানের মাথায় বাউন্ডারি হাঁকাতে গিয়ে করিম জানাতের বলে শফিকউল্লাহর হাতে বন্দী হোন মুশফিক। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান সাজঘরে ফেরার আগে করেছেন ২৫ বলে ২৬ রান।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ১৪.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৬ রান করেছে টাইগাররা। ব্যাটিংয়ে আছেন অধিনায়ক সাকিব আল হাসান (৪৯) ও আফিফ হোসেন (১)। জয়ের জন্য বাংলাদেশের দরকার আরো ৩৪ রান।  

এর আগে ত্রিদেশীয় টি-টোয়েন্টির সিরিজের ফাইনালের আগে নিয়মরক্ষার ম্যাচে প্রথমে ব্যাট করা আফগানিস্তান ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে।

আফিফ হোসেনের কল্যাণে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। পরে এই স্পিনার একই ওভারে দ্বিতীয় উইকেট তুলে টাইগারদের ম্যাচে ফেরান। হজরতউল্লাহ জাজাইকে ৪৭ রানে ফেরানোর পর আসগর আফগানকে (০) তুলে নেন তিনি। জাজাই ৩৫ বলে ৬টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান। ওভারটিতে দুই উইকেট নিয়ে কোনো রান দেননি আফিফ।

উদ্বোধনী জুটিতে ৭৫ রান তুললেও বাংলাদেশের বোলারদের দাপটে ১০০ রানের আগেই ৫ উইকেট হারায় আফগানিস্তান। এরপর আর কেউ তেমন হাল ধরতে পারেনি আফগানদের। শেষদিকে শফিকউল্লাহ ২৩ ও রশিদ খান ১১ রানে অপরাজিত থাকেন।  

আফিফ দুটি ও মোস্তাফিজ, সাকিব, শফিউল, সাইফউদ্দিন একটি করে উইকেট পান।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। ফলে গ্রুপ পর্বে নিজেদের মধ্যে শেষ ম্যাচটি নিয়মরক্ষার হয়ে রইল। শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামে দু’দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
ইউবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।