ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাইফউদ্দিনের পর উইকেট তুলে নিলেন শফিউল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
সাইফউদ্দিনের পর উইকেট তুলে নিলেন শফিউল ফাইল ফটো

নাজিবউল্লাহ জাদরানকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে ষষ্ঠ উইকেট এনে দিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। দলীয় ১০৯ ও ব্যক্তিগত ১৪ রানে বিদায় নেন জাদরান। পরের ওভারে শফিউল ইসলামকে তুলে মারতে গিয়ে বিদায় নেন করিম জানাত।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১১৪ রান করেছে আফগানিস্তান।

উদ্বোধনী জুটিতে ৭৫ রান তুললেও বাংলাদেশের বোলারদের দাপটে ১০০ রানের আগেই ৫ উইকেট হারিয়েছে আফগানিস্তান।

সর্বশেষ মুশফিকুর রহিম দুর্দান্তভাবে রান আউট করায় মাঠ ছাড়েন গুলবাদিন নাঈব। এর আগে মোস্তাফিজুর রহমান রহমানউল্লাহ গুরবাজকে ২৯ রানে ফেরালে তৃতীয় উইকেট হারায় দলটি। আর মোহাম্মদ নবীকে ব্যক্তিগত ৪ রানে এলবির ফাঁদে ফেলে সাকিব আল হাসান।

আফিফ হোসেনের কল্যাণে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। পরে এই স্পিনার একই ওভারে দ্বিতীয় উইকেট তুলে টাইগারদের ম্যাচে ফেরান। হজরতউল্লাহ জাজাইকে ৪৭ রানে ফেরানোর পর আসগর আফগানকে ব্যক্তিগত শূন্য রানে মাঠ ছাড়া করান। জাজাই ৩৫ বলে ৬টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান। ওভারে দুই উইকেট নিয়ে কোনো রান দেননি আফিফ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। ফলে গ্রুপ পর্বে নিজেদের মধ্যে শেষ ম্যাচটি নিয়মরক্ষার হয়ে রইল। আর এই ম্যাচের টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামে দু’দল।

এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম দেখায় আফগানদের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। ফলে ফাইনালের আগে এই প্রতিপক্ষকে একবার হারাতে চাইছে স্বাগতিকরা। বাংলাদেশ আফগানদের বিপক্ষে হারলেও টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে বিদায় নেওয়া জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচই জিতেছিল।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। আমিনুল ইসলাম বিপ্লবের ইনজুরিতে ফের দলে এসেছেন ব্যাটসম্যান সাব্বির রহমান।

বাংলাদেশ: সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটস দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, সাব্বির রহমান।

আফগানিস্তান: রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, শফিকউল্লাহ, আসগর আফগান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, গুলবাদিন নাইব, রশিদ খান, নাভিন-উল-হক, মুজিব উর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।