bangla news

ইংল্যান্ডের সব ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৪:৪৪:০৩ পিএম
ইংল্যান্ডের সব ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার-ছবি:সংগৃহীত

ইংল্যান্ডের সব ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার-ছবি:সংগৃহীত

দারুণ পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ডের সব ফরম্যাটের ক্রিকেটের জন্য কেন্দ্রীয় চুক্তিতে পুরস্কৃত করা হয়েছে জোফরা আর্চারকে। গত মে মাসেই ইংলিশদের হয়ে অভিষিক্ত বার্বাডোজে জন্ম নেওয়া এই অলরাউন্ডার দেশটির বিশ্বকাপ জয় ও অ্যাশেজে দুর্দান্ত খেলেন। শুক্রবারে ঘোষিত ২০১৯-২০ মৌসুমের চুক্তিতে মাত্র ছয় জন ক্রিকেটার যারা টেস্ট ও সীমিত ওভারের ম্যাচে জায়গা পেয়েছেন, আর্চার তাদের মধ্যে অন্যতম।

স্পিন অলরাউন্ডার মঈন আলী টেস্টের চুক্তি থেকে বাদ পড়েছেন। সদ্য শেষ হওয়া অ্যাশেজে দ্বিতীয় টেস্টে দল থেকে ছিটকে যান তিনি। এরপর আর কোনো ম্যাচে ডাক পাননি। আর এবার চুক্তিও হারালেন। এছাড়া আরেক স্পিন অলরাউন্ডার আদিল রশিদ গত বছর তিন ফরম্যাটের চুক্তিতে থাকলেও পরের মৌসুমের জন্য তাকে শুধু সীমিত ওভারের চুক্তিতে রাখা হয়েছে। বিশ্বকাপ ফাইনালের পর থেকে ইনজুরির কারণে তিনি আর কোনো ম্যাচ খেলতে পারেননি।

অ্যাশেজে ৩৯০ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া ররি বার্নাস সাদা পোশাকের চুক্তিতে নাম লিখিয়েছেন। আর বিশ্বকাপ থেকে বাদ পড়া জো ডেনলি প্রথমবারের মতো সীমিত ওভারে চুক্তি করেছেন। এছাড়া টেস্ট ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে যাওয়া জেসন রয় শুধু সাদা বলের চুক্তি পেয়েছেন।

এদিকে অ্যাশেজে ইনজুরির কারণে পরের চার টেস্টে মাঠের বাইরে থাকা পেসার জেমস অ্যান্ডারসন সাদা পোশাকের চুক্তি ধরে রেখেছেন। আর সীমিত ওভারের চুক্তিতে ফের নিজের জায়গা শক্ত করলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান।

অ্যালেক্স হেলস, লিয়াম প্ল্যাঙ্কেট ও ডেভিড উইলি ২০১৯-২০ মৌসুমের সীমিত ওভারের চুক্তি থেকে বাদ পড়েছেন। বিশ্বকাপজয়ী দলের সদস্য প্ল্যাঙ্কেট অবশ্য এ খবরে নিজের হতাশার কথা জানিয়েছেন। তবে ইনক্রিমেন্টাল চুক্তিতে জ্যাক লিচ ও টম কারানকে রাখা হয়েছে।

সব ফরম্যাটে চুক্তি হওয়া ক্রিকেটার: জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস।

টেস্টের বিশেষ চুক্তিতে থাকা ক্রিকেটার: জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কারেন।

সীমিত ওভারের বিশেষ চুক্তিতে থাকা ক্রিকেটার: মঈন আলী, জো ডেনলি, ইয়ন মরগান, আদিল রশিদ, জেসন রয়, মার্ক উড।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এমএমএস 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 16:44:03