ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য পাকিস্তান দল ঘোষণা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য পাকিস্তান দল ঘোষণা  পাকিস্তান ক্রিকেট দল: ছবি-সংগৃহীত

ঘরের মাটিতে আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হকের ঘোষিত ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ব্যাটসম্যান ইফতিখার আহমেদ।

পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিসিএল) উদ্বোধনী মৌসুমে ভালো পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ৫০ ওভারের ক্রিকেটে ডাক পেয়েছেন নওয়াজ। গত সেপ্টেম্বরে এশিয়া কাপে নিজের অলরাউন্ডার ট্যাগের প্রতি সুবিচার করতে পারেননি এই ২৫ বছর বয়সী তারকা।

তবে গত সপ্তাহে প্রথম শ্রেণির ক্রিকেটে খাইবার পাখতুয়ানের বিপক্ষে অপরাজিত সেঞ্চুরি করে মিসবাহ’র নজর কাড়েন।

অন্যদিকে, ইফতিখার পাকিস্তানের হয়ে শেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালে। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান এ বছর এপ্রিলে ‘লিস্ট এ’ প্রতিযোগিতায় দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্য দেখিয়েছেন। তিন ম্যাচের মধ্যে দুই সেঞ্চুরির পাশাপাশি একটি ফিফটি করেছন তিনি।  

তবে উল্লেখযোগ্য হলো ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ খেলা দুই ফাস্ট বোলার শাহীন আফ্রিদি এবং হাসান অালী নেই মিসবাহ’র স্কোয়াডে। আফ্রিদি দলে নেই ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় আর হাসান ধুঁকছেন ফর্মহীনতায়।  

এছাড়া দুই অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে দেখা যাবে না শ্রীলঙ্কার বিপক্ষে। মিসবাহ তাদেরকে ট্রেনিং ক্যাম্পের দলেও রাখেননি। অবশ্য পিসিবি আগেই জানায়, দুই তারকা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অংশগ্রহণের অনুমতি নেওয়ায় ট্রেনিং ক্যাম্পের জন্য ডাক পাননি। অবশ্য মালিক ২০১৯ বিশ্বকাপেই ওয়ানডে দল থেকে অবসর নেন।

পাকিস্তান বনাম শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হবে ২৭ সেপ্টেম্বর, করাচিতে। এছাড়া লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলবে দু’দল।

পাকিস্তান ওয়ানডে স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসিফ আলী, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa