ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ের সামনে ১৫৬ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
জিম্বাবুয়ের সামনে ১৫৬ রানের লক্ষ্য দিল আফগানিস্তান ফাইল ফটো

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ব্যাট হাতে ৬১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন আফগান ওপেনার রহমতুল্লাহ গুরবাজ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম পর্বের শেষ ম্যাচে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে আফগানিস্তান-জিম্বাবুয়ে।  

টসে জিতে শুরুতে ব্যাটিং করতে নামে আফগানিস্তান।

ওপেনিং জুটিতেই ৮৩ রান তোলেন দুই আফগান ওপেনার গুরবাজ ও হজরতুল্লাহ জাজাই। ২৪ বলে ৩১ রান করে জাজাই বিদায় নেওয়ার পর জিম্বাবুয়ের পেসার টিনোটেন্ডা মাতুমবোজি ও ক্রিস এমপোফুর বোলিং তোপে ১২৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে আফগানরা।  

শেষদিকে আফগানদের রানের চাকা আটকে রাখার পাশাপাশি আরও ৪ উইকেট তুলে নিয়ে ১৫৫ রানে থামিয়ে দেন জিম্বাবুয়ে বোলাররা। আফগানদের ইনিংসে সর্বোচ্চ রান আসে গুরবাজের ব্যাট থেকে ৬১ রানের ইনিংসটি ৪টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

বল হাতে ৪ ওভারে ৩০ রান খরচে ৪ উইকেট নিয়েছেন এমপোফু। ২ উইকেট গেছে মাতুমবোজির দখলে। আর ১টি উইকেট ঝুলিতে পুরেছেন জার্ভিস ও শন উইলিয়ামস।

এরই মধ্যে ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচটি আফগানদের জন্য শুরুই নিয়মরক্ষার। আগের তিন ম্যাচের প্রতিটিতেই হেরে যাওয়ায় এই ম্যাচটি তাদের জন্যও নিয়মরক্ষার। তবে জিম্বাবুয়ের জন্য এটা আবেগের এক ম্যাচ।  

দুর্দিনে দলের নেতৃত্ব থেকে সরে না দাঁড়িয়ে জিম্বাবুয়ের ক্রিকেটের প্রতি ভালোবাসার অনন্য উদাহরণ সৃষ্টি করা জিম্বাবুয়ের ইতিহাসে সর্বোচ্চ টি-টোয়েন্টি ম্যাচ (৬৫) আর এই ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক মাসাকাদজার এটাই শেষ আন্তর্জাতিক ম্যাচ। অধিনায়ককে জয় দিয়েই বিদায় দিতে চাইবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।