bangla news

ভারতের কাছে আবারও হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২০ ৮:০৮:১০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রতিপক্ষ ভারত মানেই যেন হার অবধারিত হয়ে গেছে বাংলাদেশের জন্য। কিছুদিন আগে যুব এশিয়া কাপের ফাইনালে তীরে এসে তরী ডোবার স্মৃতি তো এখনো তরতাজা। এবার ভারতের অনূর্ধ্ব-২৩ দলের কাছেও হেরে গেল বাংলাদেশ। এবারের পরাজয়টি ৩৪ রানের ব্যবধানে।

বৃষ্টি বাগড়ায় রিজার্ভ ডে’তে গড়ানো ম্যাচে শুক্রবার (২০ সেপ্টেম্বর) শুরুতে ব্যাট করতে নেমে ১৯৩ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। কিন্তু লাখনৌতে এই মাঝারি লক্ষ্য পার হতে গিয়ে মাত্র ৪৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এরপর আরিফুল হক ও জাকির হাসান মিলে পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন।

বাংলাদেশের সর্বনাশের চূড়ান্ত হয় যখন ইনজুরিতে মাঠ ছাড়েন জাকির (৪৮)। এরপর মেহেদী হাসান ও আরিফুল (৩৮) ফের চেষ্টা করেন জুটি গড়তে। কিন্তু এই জুটি ভাঙতেই শেষের শুরু। ২৪ রানে বাকি ৪ উইকেট হারিয়ে ১৫৮ রানে থামে বাংলাদেশের ইনিংস।

ভারতের শুভাং হেজ, ঋত্বিক শোকিন ও ইয়াশাসভি জইসওয়াল প্রত্যেকেই ২টি করে উইকেট তুলে নেন।

এর আগে শুরুতে ব্যাটিং করতে নেমে ভারতের শুরুটা ভালো হতে দেয়নি বাংলাদেশ। আবু হায়দারের বলে শূন্য হাতে ওপেনার ইয়াশাসভি বিদায় নেওয়ার পর অবশ্য ঘুরে দাঁড়ায় ভারত। তবে দ্বিতীয় উইকেটে মাধব কৌশিককে সঙ্গে নিয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান শারাথের ৬৪ রানের জুটির পর ফের ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরে বাংলাদেশ। শেষ পর্যন্ত আরিয়ানের ৬৯ ও শারাথের ৪২ রানের ইনিংসে ভর করে ৫০ ওভার শেষে ৯ উইকেটে ১৯২ রানে থামে ভারত।

বাংলাদেশের মেহেদী হাসান ২৯ রান খরচে পেয়েছেন ৩ উইকেট আর ২ উইকেট গেছে আবু হায়দার রনির দখলে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-20 20:08:10