ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
সিনিয়র ক্রিকেটাররাই ভালো খেলতে সাহায্য করেছেন: আমিনুল ছবি:সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে হঠাৎ স্কোয়াডে ডাকা হয় লেগ স্পিনার আমিমুল ইসলাম বিপ্লবকে। আর সুযোগ পেয়েই জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে আলো ছড়িয়েছেন এই লেগ স্পিনার। ১৮ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ জয়ে অবদান রেখেছেন দারুণভাবে। নির্বাচকদের আস্থার প্রতিদানও দিয়েছেন ১৯ বছর বয়সী এই লেগ স্পিনার।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়েন আমিনুল ইসলাম। তিনি বলেন, ‘মাসাকাদজা একটি বল আমার দিকে সোজাসুজি মারেন।

আমি ঠেকাতে চেয়েছিলাম, কিন্তু আমার হাতে এসে লাগে। হাতে তিনটি সেলাই লেগেছে। ব্যথাটা কমে গেছে। এখন ফিজিও’র নির্দেশনা অনুসরণ করছি। ’

ইনজুরির কারণে ত্রিদেশীয় সিরিজে বাকি ম্যাচ গুলো নিয়ে শঙ্কায় রয়েছেন আমিনুল।

এদিকে ম্যাচে ভালো খেলার নেপথ্য কি? সাংবাদিকদের জানান, সিনিয়র ক্রিকেটাররা তাকে ভালো পারফর্ম করতে সহযোগিতা করেছেন। আমিনুল বলেন, ‘সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ’র মতো সিনিয়র ক্রিকেটাররা আমাকে উৎসাহ দিয়েছেন। তাদের সাথে আন্তর্জাতিক ক্রিকেট খেলাটা আমার কাছে স্বপ্নের মতো। আমি যখন প্রথম বল করতে আসি তখন নার্ভাস ছিলাম। সাকিব ভাই আমাকে বলেছিল স্বাভাবিকভাবেই বল করতে। পরে রিয়াদ ভাই, মুশফিক ভাইও এসে আমাকে উৎসাহ দিয়েছে ঠিক জায়গায় বল করতে বলেছে। ’

নিজেকে একটি জায়গায় প্রতিষ্ঠিত করতে চান আমিনুল। দিনে-দিনে, ম্যাচ বাই ম্যাচ নিজেকে আরও পরিণত করে নিয়ন্ত্রিত বোলারে পরিণত হওয়াই এখন প্রধান লক্ষ্য তার।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।