bangla news

এই মৌসুমে নেইমার পিএসজির নেতা হবে: কাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৯ ৬:০০:৪৯ পিএম
কাকা ও নেইমার, যখন সতীর্থ ছিলেন/ছবি: সংগৃহীত

কাকা ও নেইমার, যখন সতীর্থ ছিলেন/ছবি: সংগৃহীত

প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) অনেকটা বাধ্য হয়েই থাকতে হচ্ছে নেইমার জুনিয়রকে। তবে এটা আখেরে নেইমারের জন্য ভালোই হয়েছে বলে মনে করেন তার স্বদেশী কাকা। সাবেক ব্রাজিলিয়ান তারকার ধারণা, এই মৌসুমটা দুর্দান্ত কাটবে পিএসজি ফরোয়ার্ডের।

ফ্রান্সের রাজধানীতে দুই বছর কাটানোর পর বার্সেলোনায় ফিরতে মরিয়া ছিলেন নেইমার জুনিয়র। বার্সেলোনাও তাদের ‘হারানো’ রত্ন ফিরে পেতে অনেক চেষ্টা চালিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত সব চেষ্টাই ব্যর্থ হয়েছে। ফলে আরও এক মৌসুমের জন্য প্যারিসেই থাকতে হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে।

এদিকে তাকে ছাড়া মৌসুম শুরু করে দিয়েছিল টমাস টুখেলের দল। ক্লাবের সমর্থক এমনকি সতীর্থরাও তাকে অপছন্দ করতে শুরু করেছিলেন। তবে দলবদলের নাটক শেষ হওয়ার পর দলে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়ে দিয়েছেন নেইমার। ম্যাচের একদম শেষ মুহূর্তে অসাধারণ এক বাইসাইকেল কিকে গোল করে চমকে দিয়েছেন সবাইকে।

পিএসজির হয়ে এই মৌসুমে অবশ্য এখনও চ্যাম্পিয়নস লিগে নামা হয়নি নেইমারের। তবে সুখবর হলো ইউরোপের শীর্ষ এই প্রতিযোগিতায় তার তিন ম্যাচের নিষেধাজ্ঞা কমে দুই ম্যাচে নেমে গেছে। ফলে খুব শিগগিরই ইউরোপীয় মঞ্চে দেখা যাবে তাকে। এমন সময় নেইমারকে পিএসজিতে থেকে যাওয়া উপভোগ করার উপদেশ দিলেন কাকা। 

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক এসি মিলান ও রিয়াল মাদ্রিদ তারকা কাকা বলেন, ‘তার (নেইমার) জন্য আপাতত পিএসজিতে থেকে যাওয়াই ভালো হয়েছে। আমি মনে করি এটা তার ও ক্লাবের জন্য ভালো ফল বয়ে আনবে। আমার মতে, চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য দারুণ একটা দল গঠন করেছে পিএসজি। তাই সে এই পরিকল্পনায় নেতা হতে পারে। এটা তার জন্য দারুণ একটা বছর হতে যাচ্ছে।’

শুধু কাকা একাই নন, পিএসজির সাবেক ব্রাজিলিয়ান ডিফেন্ডার পাওলো মনে করেন ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্ত পাড়ি দিয়ে দারুণভাবে ফিরবেন নেইমার এবং নিজেকে বিশ্বের সবচেয়ে সেরাদের একজন হিসেবে প্রতিষ্ঠিত করবেন।

পাওলো বলেন, ‘আমি আশা করি নেইমার সবকিছুর জবাব মাঠে দেবে। তাকে প্রমাণ করতে হবে যে সে ফের পুরনো রূপে ফিরেছে। পিএসজিতে আসার সময় সে বিশ্বের তিন সেরা ফুটবলারদের একজন ছিল। কিন্তু দুই বছর ধরে সে বাইরে ছিটকে গেছে। আমরা তার সামর্থ্য সম্পর্কে জানি, ফলে তার কাছ থেকে আরও ভালো কিছু আশা করতেই পারি। আমি বিশ্বাস করি সে তার সেরা রূপেই ফিরবে।’

নিষেধাজ্ঞা থাকায় বুধবার রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি মিস করেছেন নেইমার। তিনি ছাড়াও দলে ছিলেন না কিলিয়ান এমবাপ্পে ও এদিসন কাভানি। তারপরও স্প্যানিশ জায়ান্টদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। জোড়া গোল করেছেন আনহেল দি মারিয়া আর ফিনিশিং গোল করেছেন টমাস ম্যুনিয়ের। ফলে নেইমারের জন্য আরও ভালো করার চ্যালেঞ্জ প্রস্তুত।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-19 18:00:49