bangla news

কোহলির ব্যাটে ভারতের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৯ ১:৪১:৫২ এএম
কোহলির ব্যাটে ভারতের দাপুটে জয়।

কোহলির ব্যাটে ভারতের দাপুটে জয়।

মোহিলীতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে স্বাগতিক ভারত। প্রোটিয়াদের সাত উইকেট হারিয়েছে টিম ইন্ডিয়া। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

টস হেরে আগে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ১৪৯ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে এক ওভার ও সাত উইকেট হাতে রেখে সহজ জয় তুলে নেয় ভারত।

১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৩৩ রানে রোহিত শর্মার উইকেট হারায় স্বাগতিকরা। এরপর শেখর ধাওয়ান ৩১ বলে ৪০ রান করে আউট হন।

অধিনায়ক বিরাট কোহলি দলকে জয়ের জন্য সামনে থেকেই নেতৃত্ব দেন। ৫২ বলে অপরাজিত ৭২ রানে ইনিংসের সুবাদে ১৯ ওভারে তিন উইকেটে ১৫১ রান তোলে ভারত। কোহলির ইনিংসটি চারটি চার ও তিনটি ছয়ের মারে সাজানো ছিল।

প্রোটিয়া বোলার আন্দিলে ফেলুকায়ো, তাবরাইজ শামসি ও বিজর্ন ফরতুইন একটি করে উইকেট নেন।

এর আগে ব্যাট করতে নেমে ওপেনার কুইন্টন ডি ককের অর্ধশতকে পাঁচ উইকেটে ১৪৯ রান করে দক্ষিণ আফ্রিকা। ডি কক সর্বোচ্চ ৫২ রান করেন। এছাড়া তেম্বা বাভুমা ৪৯ রান করেন।

ভারতের দিপক চাহার দু'টি এবং নভদিপ সাইনি, রবিন্দ্র জাদেজা ও হারদিক পান্ডিয়া একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
আরএআর/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-19 01:41:52