ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমারকে ধরে রাখাই পিএসজির সবচেয়ে বড় প্রাপ্তি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
নেইমারকে ধরে রাখাই পিএসজির সবচেয়ে বড় প্রাপ্তি! নেইমার ও ভেরাত্তি-ছবি: সংগৃহীত

বার্সেলোনায় যেতে মরিয়া নেইমারকে ধরে রাখাকেই সদ্য সমাপ্ত দলবদলের বাজারে পিএসজির সবচেয়ে বড় অর্জন বলে মনে করেন তার সতীর্থ মার্কো ভেরাত্তি।

গ্রীষ্মকালীন দলবদলে বার্সায় ফিরতে সম্ভাব্য সবরকম চেষ্টাই করেছেন ২ বছর আগে ২২২ মিলিয়ন ইউরোয় কাতালান রাজধানী থেকে ফ্রান্সে পাড়ি দেওয়া নেইমার। তার চেষ্টায় আলোচনায় বসতে বাধ্য হয়েছিল পিএসজি ও বার্সা।

কিন্তু বার্সার ৪টি প্রস্তাব বাতিল করে দেয় ফরাসি জায়ান্টরা। শেষ প্রস্তাবে ১৩০ মিলিয়ন ইউরোর সঙ্গে ইভান রাকিতিচ, জ্যঁ-ক্লেয়ার তদিবো এবং উসমানে দেম্বেলে দিতে চেয়েছিলে বার্সা। কিন্তু এই ‘নেইমার ডিল’র অংশ হতে রাজি হননি দেম্বেলে।

আপাতত এই মৌসুমে নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনা নেই। আর এটা আখেরে পিএসজির জন্য লাভজনক হয়েছে বলেই মনে হচ্ছে। কারণ পিএসজির চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন অনেকটাই নেইমারের ওপর নির্ভর করছে। পুরো ফিট থাকলে তার পারফরম্যান্স কতটা দুর্দান্ত তা ফুটবল বিশ্বের অজানা নয়। কিন্তু দুর্ভাগ্যবশত ইউরোপিয়ান আসরে দুই ম্যাচের নিষেধাজ্ঞা আছে নেইমারের ওপর। তবে তা সত্ত্বেও সতীর্থ ভেরাত্তি মনে করেন, নেইমারকে ধরে রাখা পিএসজির জন্য বড় সাফল্য।

সংবাদমাধ্যমের সামনে ভেরাত্তি বলেন, ‘নেইমার কিংবা কিলিয়ান এমবাপ্পের মতো খেলোয়াড় আমাদের প্রয়োজন, কারণ তারা অন্যদের চেয়ে কিছুটা এগিয়ে। মাঠের বাইরের বিষয় নিয়ে নেইমারকে কিছু কঠিন সময় পার করতে হয়েছে। এর ফলে তার অবস্থান কিছুটা নড়বড়ে, কিন্তু যখন জানতে পারলো যে সে থাকছে, আমি তাকে সবসময় হাসিখুশি অবস্থায় দেখেছি। ’

‘সে (নেইমার) ফুটবল ভালোবাসে। সে এমন একজন খেলোয়াড় যে আমাদের অনেক সাহায্য করবে। তাকে প্যারিসে পাওয়াটা আমাদের জন্য সৌভাগ্যের ব্যাপার। আমি জানি সমর্থকরা (যা ঘটেছে) ভুলে যায়নি, কিন্তু আমি আশা করি নেইমার সম্ভাব্য সব করবে (নাটক ভুলিয়ে দিতে) এবং মৌসুমের শেষে আমরা একসঙ্গে উদযাপন করব।

‘ফুটবলে সবসময় কিছু ভালো মুহূর্ত থাকে এবং আমি আশা করি সব ভালোই ভালোই শেষ হবে। নেইমার ১১০ শতাংশ দেবে। নেইমার আমাদের সঙ্গে চুক্তি করা সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমাদের চেয়ে ভালো দল আছে, কিন্তু আমরা সব উজার করে দেবো। ’

এদিকে বুধবার (১৮ সেপ্টেম্বর) দিনগত রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি। কিন্তু এই ম্যাচের আগে আক্রমণভাগের তিন তারকা নেইমার, এমবাপ্পে ও এদিনসন কাভানিকে পাচ্ছেন না পিএসজি কোচ টমাস টুখেল। অর্থাৎ, ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে দলের আক্রমণভাগের নেতৃত্বে থাকবেন চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে যোগ দেওয়া মাউরো ইকার্দি।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।