ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ঐতিহাসিক কাতার বিশ্বকাপ হবে তুলনাহীন: নাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ঐতিহাসিক কাতার বিশ্বকাপ হবে তুলনাহীন: নাসের ...

২০২২ কাতার বিশ্বকাপকে সফল করতে উঠে পড়ে লেগেছে দেশটি। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের এই টুর্নামেন্টকে ঘিরে সম্ভাব্য সবকিছুই করছে আরবের ধনকুবের কাতার। আর ইতোমধ্যে বিশ্বকাপ আয়োজকের প্রধান নির্বাহীর (সিইও) দায়িত্বে থাকা নাসের আল-খাতার জানিয়ে দিয়েছেন, বৈশ্বিক এই আসরটি হবে ঐতিহাসিক ও তুলনাহীন।

মধ্যপ্রাচ্যের প্রথম কোনো দেশ হিসেবে কাতার বিশ্বকাপ আয়োজন করছে। এছাড়া এশিয়ার দ্বিতীয় দেশ যারা কিনা ফুটবলের এই মহাযজ্ঞ পরিচালনা করবে।

যেখানে দর্শক-সমর্থকদের জন্য সুখবর হচ্ছে আসরের ভেন্যুগুলো প্রায় পাশাপাশি থাকবে। ফলে ভ্রমণে কোনো ক্লান্তি আসবে না।

আল-খাতার মনে করেন, কাতারের সংস্কৃতি ও বিনোদনে ভরপুর দেশটিতে সারা বিশ্ব থেকে আসা দর্শকরা বুদ হয়ে থাকবেন।

গোল ডট কম-কে দেওয়া এক সাক্ষাৎকারে আল-খাতার বলেন, ‘কাতারের বিশ্বকাপটি ঐতিহাসিক হতে যাচ্ছে। আমরা এটাকে অতুলনীয় করবো। প্রচুর মানুষ আমাদের সংস্কৃতির সঙ্গে পরিচয় হবে, যার আনন্দ তারা পূর্বে পায়নি। এটা একটা মরুভূমি অঞ্চল, এই মরুভূমিতেই উৎসবে পরিণত হবে। এখানে সমুদ্রে গিয়ে সাঁতার কাটারও ব্যবস্থা থাকবে। ’

‘এখানে আমাদের খাবারের ভিন্নতা রয়েছে। আর কাতারে মিশ্র জাতের বসবাস, এখানে ১০০টিরও বেশি দেশের মানুষ থাকে। কাতারে অসাম্প্রদায়িক সংস্কৃতি গড়ে উঠেছে। আর এখানে বিনোদনের জন্য কোনো কিছুর অভাব হবে না। প্রতিটি স্টেডিয়ামই খুব কাছে ও আনন্দ উপভোগের প্রচুর সুযোগ থাকবে। আমরা এই বিশ্বকাপে অসাধারণ কিছু করতে চলেছি। ’

২০২২ সালের ২১ নভেম্বর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্যদিয়ে আসরটির পর্দা নামবে। মোট আটটি ভেন্যুতে খেলা হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।