ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

এসএ গেমসে সাফল্য ধরে রাখতে চায় হ্যান্ডবল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এসএ গেমসে সাফল্য ধরে রাখতে চায় হ্যান্ডবল ছবি:বাংলানিউজ

চলতি বছর ডিসেম্বরে নেপালে শুরু হবে সাউথ এশিয়ান গেমসের ১৩তম আসর। এই আসরকে সামনে রেখে বিভিন্ন ডিসিপ্লিন শুরু করেছে তাদের প্রস্তুতি। বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের অধীনে পুরুষ ও নারী দলও শুরু করেছে তাদের অনুশীলন।

পল্টনের শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে কঠোর অনুশীলনে ব্যস্ত পুরুষ ও নারী দল। খেলোয়াড়রা জানিয়েছেন, প্রস্তুতি ভালো হচ্ছে।

তবে দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারলে সাফল্য আসবে। গত এসএ গেমসে ব্রোঞ্জ পদক পেয়েছিল বাংলাদেশ। তবে এবারে লক্ষ্যটা একটু ওপরে বলে জানিয়েছেন, দলের দুই সিনিয়র খেলোয়াড় আশিকুর ও ফাল্গুনি।

বাংলানিউজকে তারা জানান তাদের লক্ষ্যের কথা। আশিকুর ও ফাল্গুনি বলেন, ‘এসএ গেমসের জন্য প্রস্তুতি ভালো হচ্ছে। অনুশীলন ভালো হচ্ছে। গতবার ব্রোঞ্জ পেয়েছিলাম। এবার লক্ষ্যটা একটু ওপরে। যেভাবে অনুশীলন চলছে আশা করি পারবো। তবে আমাদের অনুশীলনটা দীর্ঘ মেয়াদি হলে আমাদের জন্য আরও ভালো হতো। ’

নারী ও পুরুষ দলের কোচও জানিয়েছেন দীর্ঘ মেযদি প্রশিক্ষণের কথা। তবে বাস্তবতা হলো এতা অল্প সময়ের প্রশিক্ষণে এসএ গেমসের মতো বড় আসরে স্বর্ণ পদক পাওয়া সম্ভব নয়।

নারী দলের কোচ দিদার হোসেন ও পুরুষ দলের কোচ কামরুল ইসলাম জানান, বড় কোনো আসরে সাফল্যের জন্য তিন-চার মাসের অনুশীলন যথেষ্ট সময় না। তবে এই সময়টা যদি সঠিক ভাবে কাজে লাগানো গেলে ভালো করা সম্ভব। সেক্ষেত্র বিরতিহীন ভাবে প্রশিক্ষণ করতে হবে। আর এসএ গেমসের কথা বললে বাস্তবতা অনেক কঠিন। তবে চেষ্টা থাকবে যে গতবারের চেয়ে ফলাফলটা যেনো আরও একটু ভালো হয়। ’

হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর জানান, গতবারের সফল্যটা ধরে রাখাই এবারে এসএ গেমসের প্রধান লক্ষ্য। তিনি বলেন, ‘অন্য দেশগুলো সারা বছরই প্রশিক্ষণের মধ্যে থাকে। অামরা প্রশিক্ষণ করতে পারিনি। তবে বিভিন্ন ধরনের টুর্নামেন্ট খেলা হয়েছে ফলে প্রস্তুতির কাজ কিন্তু চলছে। বর্তমানে এসএ গেমসের জন্য অনুশীলন চলছে আশা করি গতবারে সাফল্যটাই ধরে রাখতে পারব। ’

আগামী ০১ ডিসেম্বর পর্দা উঠবে সাউথ এশিয়ান গেমসের। আর শেষ হবে ১০ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad