ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ১০:০৮:২৪ এএম
ইংলিশদের মাটিতে সিরিজ ড্র করলেও অস্ট্রেলিয়া ছোট ট্রফিটা নিজ দেশে নিয়ে যাচ্ছে। ছবি:সংগৃহীত

ইংলিশদের মাটিতে সিরিজ ড্র করলেও অস্ট্রেলিয়া ছোট ট্রফিটা নিজ দেশে নিয়ে যাচ্ছে। ছবি:সংগৃহীত

অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে বড় ব্যবধানে জিতে সিরিজ বাঁচাল ইংল্যান্ড। ১৩৫ রানের জয়ে পাঁচ ম্যাচের এই সিরিজটি ২-২ ব্যবধানে শেষ করল স্বাগতিক দলটি। তবে নিয়মানুযায়ী ড্র হলে আগের সিরিজে জয়ী দলই ট্রফির দলখ নেবে। তাইতো ইংলিশদের মাটিতে সিরিজ ড্র করলেও অস্ট্রেলিয়া ছোট ট্রফিটা নিজ দেশে নিয়ে যাচ্ছে।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড-২৯৪ ও ৩২৯
অস্ট্রেলিয়া-২২৫ ও ২৬৩ (৭৭ ওভার)

রোববার কেনিংটন ওভালে চতুর্থ দিনে ৩৯৮ রানের টার্গেটে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬৩ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ম্যাথিউ ওয়েড। তিনি ১৬৬ বলে ১৭টি চার ও একটি ছক্কায় ১১৭ করে জো রুটের বলে আউট হন। তবে ইংলিশ বোলারদের দাপটে আরও কোনো অজি ব্যাটসম্যানই ত্রিশোর্ধ রান করতে পারেননি।

স্বাগতিক বোলারদের মধ্যে স্টুয়ার্ট ব্রড ও জ্যাক লিচ ৪টি করে উইকেট পান। এছাড়া রুট দুটি উইকেট নেন।

এর আগে তৃতীয় দিন ৩১৩ রানে ৮ উইকেট হারিয়ে শেষ করা ইংল্যান্ড চতুর্থ দিন আর ১৬ রান যোগ করে ৩২৯ রানে অলআউট হয়। অজি স্পিনার নাথান লায়ন চারটি উইকেট পান।

ম্যাচ সেরা হন ইংল্যান্ডের বেন স্টোকস। আর সিরিজ সেরার পুরস্কার ওঠে পুরো অ্যাশেজে দুর্দান্ত ব্যাটিং করা অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের হাতে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 10:08:24