bangla news

লিভারপুলকে ‘রেকর্ড’ জয় এনে দিলেন মানে-সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ৮:০৯:০১ পিএম
বল নিয়ে ছুটছেন সালাহ-ছবি: সংগৃহীত

বল নিয়ে ছুটছেন সালাহ-ছবি: সংগৃহীত

সাদিও মানের জোড়া গোল ও মোহামেদ সালাহ’র অসাধারণ এক গোলে নিউক্যাসলকে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে লিভারপুল। ৩-১ গোলের এই জয়ে দুই রেকর্ডে নাম লিখিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) প্রিমিয়ার লিগের ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে শুরু থেকেই নিউক্যাসলকে চাপে ফেলে দেয় লিভারপুল। তবে ম্যাচ শুরুর বাঁশি বাজার মাত্র ৭ মিনিটে পরে সেই চাপকে তাড়িয়ে গোল করে বসে সফরকারীরা। 

আতসুর বানিয়ে দেওয়া বল নিয়ে অসাধারণ দক্ষতায় লিভারপুল তারকা অ্যালেকজান্ডার-আর্নল্ডকে বোকা বানিয়ে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন নিউক্যাসলের ডিফেন্ডার জেট্রো উইলেমস।

ম্যাচের ২৮তম মিনিটে লিভারপুল শিবিরে স্বস্তি ফেরান সাদিও মানে। ডি-বক্সের বাঁ দিক থেকে আক্রমণে ওঠে আসা রবার্টসনের কাছ থেকে বল পেয়ে দারুণ ক্ষিপ্রতায় গোলপোস্টের দূরের প্রান্ত দিয়ে লক্ষ্যভেদ করেন সেনেগালিজ ফরোয়ার্ড। 

প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে অসাধারণ এক গোলে লিভারপুলকে লিড এনে দেন মানে। মিডফিল্ডে আতসুর কাছ থেকে বল কেড়ে নিয়ে মানের দিকে বাড়ান লিভারপুল ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। নিউক্যাসলের গোলরক্ষক দুব্রাভকা সেখানে আগেই পৌঁছে গেলেও বল ধরে রাখতে ব্যর্থ হন। বল চলে যায় মানের পথে আর খালি গোলমুখ পেয়ে নিজের দ্বিতীয় গোলের দেখা পান মানে।

দ্বিতীয়ার্ধে ঝিমিয়ে পড়া ম্যাচে প্রাণ ফিরিয়ে আনেন মোহামেদ সালাহ। ফিরমিনোর বাড়িয়ে দেওয়া বল নিয়ে বেশ সাবলীলভাবে নিউক্যাসলের রক্ষণে ঢুকে দারুণ শটে দুব্রাভকাকে পরাস্ত করেন মিশরীয় ফরোয়ার্ড। ম্যাচের ফলাফল সেখানেই নির্ধারিত হয়ে যায়।

এই নিয়ে ইংলিশ লিগে টানা ১৪ ম্যাচে জয়ের দেখা পেল লিভাপুল। এর আগে একই কীর্তি গড়েছিল আর্সেনাল (১৪, আগস্ট ২০০২), ম্যানচেস্টার সিটি (১৫, আগস্ট ২০১৯) এবং আবারও ম্যানচেস্টার সিটি (১৮, ডিসেম্বর ২০১৭)। 

এছাড়া টানা দ্বিতীয় মৌসুমে প্রথম পাঁচ ম্যাচেই জয় পেল ‘অল রেডস’রা। একই কীর্তি নাম আছে শুধু চেলসি (২০০৯-১০/২০১০-১১) এবং ম্যানচেস্টার সিটির (২০১৫-১৬/২০১৬-১৭)।

টানা ৫ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত করল লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ৪ ম্যাচ খেলে ৩টিতে জয় ও ১ ড্র নিয়ে রইলো দুইয়ে। আর ৪ ম্যাচে ২ জয়, ২ ড্র নিয়ে তিনে লেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মোহামেদ সালাহ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-14 20:09:01