ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেনজেমার জোড়া গোলে জিতল রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
বেনজেমার জোড়া গোলে জিতল রিয়াল মাদ্রিদ বেনজেমাকে অভিনন্দন জানাচ্ছেন রামোস: ছবি-সংগৃহীত

টানা দুই ম্যাচ ড্রয়ের পর লা লিগায় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার (১৪ সেপ্টেম্বর) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে করিম বেনজেমার জোড়া গোলে লেভান্তেকে ৩-২ ব্যবধানে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজানো রিয়াল এগিয়ে যায় ম্যাচের ২৫ মিনিটে। দানি কারভাহালের পাস থেকে হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা।

এর ৬ মিনিট পরে হামেস রদ্রিগেজ অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন এই ফরাসি ফরোয়ার্ড। ৪০ মিনিটে কাসেমিরোর গোলে ৩-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় জিনেদিন জিদানের শিষ্যরা।  

গত দুই মৌসুম ধরে সান্তিয়াগো বার্নাব্যুতে অপরাজেয় দল লেভান্তের সামনে তখন বড় ব্যবধানের হার চোখ রাঙাচ্ছে। কিন্তু দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় তারা। ম্যাচে ফিরতে মরিয়া লেভান্তে ব্যবধান কমায় ৪৯ মিনিটে রিয়ালই স্ট্রাইকার বোর্হা মায়োরালের গোল থেকে। স্প্যানিশ তারকা মায়োরালকে ধারে লেভান্তেতে পাঠিয়েছে ব্লাঙ্কোসরা।  

৭৫ মিনিটে ব্যবধানটা ৩-২ করে রিয়ালের মনে ভয় ঢুকিয়ে দেন লেভান্তের স্প্যানিশ মিডফিল্ডার গঞ্জালো মেলেরো। মেলেরো-ও বেড়ে ওঠেছেন রিয়ালের যুব দলে।  

অবশ্য ম্যাচের বাকি সময় আর কোনো গোলের মুখ দেখেনি দু’দল। তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে সার্জিও রামোসরা। এই জয়ে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে রিয়াল। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদ।

এই ম্যাচ দিয়ে রিয়াল মাদ্রিদের জার্সিতে লা লিগায় অভিষেক হয়েছে ইডেন হ্যাজার্ডের।  চলতি মৌসুমের শুরুতে চেলসি ছেড়ে সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেন এই বেলজিয়ান ফরোয়ার্ড। ৬০ মিনিটে কাসেমিরোর বদলি হিসেবে মাঠে নামেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।