ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

টি-টোয়েন্টিতে রেকর্ড গড়লো শাহরুখের নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ৩:৫৭:১২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে রান উৎসব দেখলো ক্রিকেট বিশ্ব। এবারের আসরের ১০ম ম্যাচে মুখোমুখি হয়েছিল ত্রিনবাগো নাইট রাইডার্স ও জ্যামাইকা তালাওয়াশ। এই ম্যাচে ২০ ওভারে ২৬৭ রান তুলে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়েছে শাহরুখ খানের মালিকানাধীন ত্রিনবাগো। 

একই ম্যাচে এই ম্যাচে দুই দল মিলে করল ৪৯৩ রান, যা ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান। শুরুতে ব্যাটিং করে ত্রিনবাগো ২ উইকেট হারিয়ে তুলে ২৬৭ রান। ব্যাট হাতে ঝড় তোলেন লেন্ডল সিমন্স, কলিন মানরো ও কাইরন পোলার্ড।

জবাবে ৫ উইকেট হারিয়ে ২২৬ রানে শেষ হয় জ্যামাইকার ইনিংস। যদিও ওপেনিং জুটিতে ৮৮ রান তুলে ফেলেছিলেন ক্রিস গেইল ও গ্লেন ফিলিপস। কিন্তু ত্রিনবাগোর চেয়ে ৪১ রানে পিছিয়ে থেকেই শেষ হয় তাদের ইনিংস।

এর আগে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড ছিল আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দখলে। মজার ব্যাপার হলো ব্যাঙ্গালুরুর রেকর্ড গড়া সেই দলের সদস্য ছিলেন গেইল। আর এবার নিজ দলের বিপক্ষেই সেই রেকর্ড ভাঙতে দেখলেন জ্যামাইকা অধিনায়ক।

এদিকে আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে ত্রিনবাগোর ইনিংস অবশ্য তৃতীয় সর্বোচ্চ। এর আগে গত ফেব্রুয়ারিতে দেরাদুনে আইরিশদের বিপক্ষে আফগানদের করা ২৭৮ রান আছে তালিকার শীর্ষে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-14 15:57:12