ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সরফরাজই পাকিস্তানের অধিনায়ক, ডেপুটি বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
সরফরাজই পাকিস্তানের অধিনায়ক, ডেপুটি বাবর সরফরাজই পাকিস্তানের অধিনায়ক, ডেপুটি বাবর-ছবি:সংগৃহীত

দেশের মাটিতে আসছে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যাক টি-টোয়েন্টি সিরিজের জন্য সরফরাজ আহমেদকেই অধিনায়ক হিসেবে রেখে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যদিও গত ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানকে সেমিফাইনালে ওঠাতে না পারা সরফরাজকে নেতৃত্ব থেকে ছেঁটে ফেলার গুঞ্জন উঠেছিল।

বিশ্বকাপ ব্যর্থতার পর পিসিবি হেড কোচ মিকি আর্থার ও সরফরাজকে নিয়ে বেশ কয়েক দফা আলোচনার টেবিলে বসে। যেখানে নিজের গত ২৯ ম্যাচে ৩২ গড়ে মাত্র ৬২১ রান করেছেন সরফরাজ।

তবে তার নেতৃত্বেই আসরের শেষ দিকে ঘুরে দাঁড়িয়েছিল পাকিস্তান। টানা চার ম্যাচ জিতে শেষ চার প্রায় নিশ্চিত করে ফেলেছিল। শুধু রান রেটেই পিছিয়ে পড়ে তা আর হয়নি।

ফলে সরফরাজের ওপর পুরোপুরি ভরসা হারায়নি বোর্ড। নতুন কোচ মিসবাহ-উল-হকের সঙ্গে নেতৃ্ত্বে ডানহাতি এই ব্যাটসম্যানই রয়েছেন। তবে এবার তার সহযোগী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দলের সেরা ব্যাটসম্যান বাবর আজমকে।

তিন ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচটি হওয়ার কথা ২৭ সেপ্টেম্বর, করাচিতে। বাকি দুই ম্যাচে হবে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর। টি-টোয়েন্টি হবে ৫,৭ ও ৯ অক্টোবর, লাহোরে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।