ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মেধা মননশীলতা বিকাশে খেলাধুলার বিকল্প নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ৪:৫৯:১০ এএম
বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শাহরিয়ার আলম, ছবি: বাংলানিউজ

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শাহরিয়ার আলম, ছবি: বাংলানিউজ

রাজশাহী: শারীরিক গঠন ও মেধা মননশীলতা বিকাশে খেলাধুলার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ বিনির্মাণে সোনার মানুষ গড়ে তুলতে সব কার্যক্রম অব্যাহত রেখেছেন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহীর বাঘা উপজেলার বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল খেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযেগিতায় বাঘা উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। 

প্রতিমন্ত্রী বলেন, যেসব ছেলেমেয়ে খেলাধুলায় মনোনিবেশ করে, তারা খারাপ কাজে লিপ্ত থাকতে পারে না। বর্তমান সরকার পড়াশোনার পাশাপাশি খেলাধুলাকেও বিশেষ গুরুত্ব দিয়েছে। ক্রীড়া জগতে বাংলাদেশ এখন আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে।

প্রতিমন্ত্রী এ খেলায় চ্যাম্পিয়নদের মধ্যে প্রতিটি দলকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার এবং রানারআপদের মধ্যে প্রতিটি দলকে ১০ হাজার করে ২০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন। পরে তিনি বিজয়ী খেলোয়াড়দের মধ্যে মেডেল ও পুরস্কার তুলে দেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোশাররফ হোসেন মোল্লা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুস সালাম, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, বাঘা উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়েব উদ্দীন লাভলু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-14 04:59:10