ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অনির্দিষ্টকালের জন্য টেস্ট খেলবেন না ওয়াহাব রিয়াজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
অনির্দিষ্টকালের জন্য টেস্ট খেলবেন না ওয়াহাব রিয়াজ ওয়াহাব রিয়াজ: ছবি-সংগৃহীত

আরো বেশি সীমিত ওভারের ক্রিকেট খেলতে টেস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এই বাঁ-হাতি বোলার জানান, কায়েদ-ই-আজম ট্রফি এবং লাল বলের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নেওয়ার সিদ্ধান্তের কথা। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দেওয়া এক বিবৃতিতে রিয়াজ জানান, ‘গত দুই বছর ধরে লাল বলের ক্রিকেট আমার পারফর্ম্যান্স এবং আসন্ন সীমিত ওভারের ক্রিকেটে নিয়ে পুনর্বিচার করার পরে, আমি সিদ্ধান্ত নিয়েছি প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে কিছুদিন বিরতি নেওয়ার। ’ 

৩৪ বছর বয়সী তারকা আরো বলেন, ‘এই সময়, আমি ৫০ ও ২০ ওভারের ক্রিকেটের দিকে নজর দেবো, এবং দীর্ঘ পরিসরের ম্যাচের জন্য আমার ফিটনেস নিয়ে কাজ করব।

এই পর্যায়ে আমি অনুভব করছি, কেবল খেললেই হবে না, লাল বলে পারফর্মও করতে হবে। ’

এছাড়াও লাল বল থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যাওয়ার বিষয়টা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন রিয়াজ। নিজের অফিসিয়াল টুইটারে তিনি লিখেন, ‘পরিবার এবং বোর্ডের সঙ্গে অনেক আলোচনা ও চিন্তা-ভাবনার পরে, আমি সিদ্ধান্ত নিয়েছি লাল বলের ক্রিকেট থেকে কিছুদিন বিরতি নেওয়ার এবং দেশের জন্য স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে আমার ফিটনেস ধরে রাখতে চাই। এটা খুব কঠিন সিদ্ধান্ত এবং এই সময়ে আমাকে সমর্থন দেওয়ার জন্য বোর্ড এবং আমার অভিভাবকদের প্রতি আমি কৃতজ্ঞ। ’ 

রিয়াজ শেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালের অক্টোবরে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২০১৭ সালে খেলেছেন মাত্র ৪টি টেস্ট। সাদা পোশাকের ক্রিকেটে রিয়াজের অভিষেক হয় ২০১০ সালে। পাকিস্তানের হয়ে ২৭ টেস্টে ৮৩ উইকেট নিয়েছেন তিনি। যার মধ্যে দু’বার পেয়েছেন পাঁচ উইকেট।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।