ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সাকিবদের প্রিয় ফরম্যাট ওয়ানডে: ডমিঙ্গো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ৯:২৭:২৯ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলছেন রাসেল ডমিঙ্গো-ছবি: শোয়েব মিথুন

সংবাদ সম্মেলনে কথা বলছেন রাসেল ডমিঙ্গো-ছবি: শোয়েব মিথুন

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের আগমনের পর প্রায় দুই দশক কেটে গেছে। বলার মতো নেই কোনো সাফল্য। উন্নতির মাপকাঠিতে মাপলে যার সাম্প্রতিক উদাহরণ টেস্ট দুনিয়ায় ‍নবাগত আফগানিস্তানের কাছে পরাজয়। আর পরাজয়টা যখন ২২৪ রানের বিশাল ব্যবধানে, তখন টেস্টে বাংলাদেশের উন্নতিটা কতটা তা বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশের দলের বর্তমান পারফরম্যান্স বিবেচনায় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মনে করেন, টেস্ট আর টি-টোয়ন্টির প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে সাকিবদের। অবশ্য টেস্টের প্রতি অবহেলার কারণও খুঁজে পেয়েছেন টাইগার কোচ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার কোচ সাংবাদিকদের সে কথাই জানান।

ছবি: শোয়েব মিথুনডমিঙ্গো বলেন, 'আমি সাকিবের সঙ্গে কথা বলেছি। তার কাছে জানতে চেয়েছিলাম, বাংলাদেশের ক্রিকেটারদের সবচেয়ে প্রিয় ফরম্যাট কোনটি? সে আমাকে বললো, ৫০ ওভারের ক্রিকেট। আমি জানতে চাইলাম কেন? সে আমাকে উত্তর দিল, কারণ আমাদের দেশে স্কুল ক্রিকেট আর ক্লাব ক্রিকেটে এটার চর্চা বেশি করা হয়। এই ফরম্যাটেই বেশি খেলা হয়।’

ছবি: শোয়েব মিথুনসবকিছু দেখেশুনে টেস্ট এবং টি-টোয়েন্টিতে আরও বেশি ভালো করার তাগিদ দেন ডমিঙ্গো। তিনি বলেন, ‘টি-টোয়ন্টি আর টেস্ট ফরম্যাটে অনেক উন্নতির জায়গা রয়েছে। আসলে সব ফরম্যাটেই উন্নতির জায়গা রয়েছে। নির্দিষ্ট করে বললে টেস্ট এবং টি-টোয়েন্টি এই দুই ফরম্যাটের প্রতি আরও জোর দেওয়া প্রয়োজন। আগামী দুই মাস এটা নিয়ে কাজ করা প্রয়োজন। ভাগ্যক্রমে এখন ওয়ানডে ম্যাচ কম। টেস্ট ও টি-টোয়েন্টি বেশি খেলতে হবে। তাই অামরা সহজেই পারফরম্যান্সের উন্নতির দিকে মনোযোগ দিতে পারব।’

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশ দলের ক্রিকেটারদের উন্নতির চেষ্টা রয়েছে বলে মনে করেন প্রধান কোচ। ক্রিকেটারদের সঠিক দিক-নির্দেশনা দিলে তাদের পারফরম্যান্সের উন্নতি হবে বলে মনে করেন ডমিঙ্গো।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
আরএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 21:27:29