ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোম্পানির জন্য আবার মাঠে নামলেন গিগস-ফন পার্সিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
কোম্পানির জন্য আবার মাঠে নামলেন গিগস-ফন পার্সিরা ভিনসেন্ট কোম্পানি: ছবি-সংগৃহীত

হ্যামস্ট্রিং চোটের কারণে নিজে খেলতে পারলেন না। অথচ তাকে সম্মান জানাতে ইতিহাদ স্টেডিয়ামে এসেছিল ৫১ হাজার দর্শক। মাঠে নেমেছিলেন গ্যারি নেভিল, রায়ান গিগস ও অ্যাশলে কোলের মতো অবসরে যাওয়া কিংবদন্তিরা। ভিনসেন্ট কোম্পনিকে স্মরণীয় একটা দিন উপহার দিলেন তারা।

ম্যানচেস্টার সিটি কিংবদন্তি কোম্পানি চলতি মৌসুমে ইতিহাদ ছেড়ে কোচ ও খেলোয়াড় হিসেবে যোগ দিয়েছেন বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটে। ৩৩ বছর বয়সী সেন্টার-ব্যাককে সম্মান জানাতে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান ও সাবেক খেলোয়াড়দের নিয়ে একটি ‘টেস্টিমোনিয়াল’ ম্যাচের আয়োজন করা হয়েছিল।

কোম্পানির ম্যানচেস্টার সিটি লিজেন্ড ইলেভেন বনাম প্রিমিয়ার লিগ লিজেন্ডের মধ্যে হওয়া ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। নিজে মাঠে না নামলেও কোম্পানির দলে ছিলেন তার সাবেক ক্লাব সতীর্থ ও বর্তমান সিটি তারকারা। দলটিতে ছিলেন সার্জিও আগুয়েরো, সামির নাসরি, লেসকটরা। খেলার কথা থাকলেও মাঠে নামেননি সিটির ‘কাল্ট হিরো’ মারিও বালোতেল্লি।

প্রিমিয়ার লিগ লিজেন্ড স্কোয়াডে ছিলেন নেভিল, গিগস, কোল, রবি কিন ও রবিন ফন পার্সির মতো সাবেক কিংবদন্তি ফুটবলাররা।

এই প্রীতি ম্যাচে সিটিজেন সাবেক বুলগেরিয়ান উইঙ্গার মার্তিন পেত্রোভের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। প্রিমিয়ার লিগ লিজেন্ডদের সমতায় ফেরান রবি কিন। এরপর ফন পার্সির গোলে এগিয়ে যায় তারা। তবে কোম্পানির দলকে হেড থেকে গোল করে ড্র এনে দেন সিটির সাবেক জিম্বাবুইয়ান স্ট্রাইকার বেনজানি।

সিটি লিজেন্ডের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ইতিহাদের বর্তমান কোচ পেপ গার্দিওলা এবং প্রিমিয়ার লিগ লিজেন্ডের কোচ ছিলেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্তিনেজ।

কোম্পানিকে সম্মান জানাতে সিটির ট্রেইনিং ক্যাম্পাসের নাম রাখা হয়েছে ভিনসেন্ট কোম্পানি ক্রিসেন্ট। বেলজিয়ান তারকার মোজাইক করা একটি ছবিও স্থাপন করা হয়েছে তাতে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।