ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

পাকিস্তান সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে থিরিমান্নে-শানাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৭:৪৪:৫১ পিএম
পাকিস্তান সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে থিরিমান্নে-শানাকা-ছবি:সংগৃহীত

পাকিস্তান সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে থিরিমান্নে-শানাকা-ছবি:সংগৃহীত

পাকিস্তান সফর নিয়ে শ্রীলঙ্কান দলের জল কম ঘোলা হল না। অবশেষে সীমিত ওভারের দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করেছে লঙ্কানরা। যেখানে লাহিরু থিরিমান্নে ও দাসুন শানাকাকে যথাক্রমে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের দলে অধিনায়ক করা হয়েছে। এর আগে নিরাপত্তা শঙ্কায় দুই অধিনায়ক দিমুথ করুনারত্নে ও লাসিথ মালিঙ্গাসহ (টি-টোয়েন্টি) ১০ জন এই সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নেন।

ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২৪ বছর বয়সী মিনোদ বানুকা। আর তিনিসহ ভানুকা রাজাপাকসা টি-টোয়েন্টি দলেও প্রথমবার সুযোগ পেয়েছেন। এছাড়া বাংলাদেশ সিরিজে বাদ পড়া দানুশকা গুনাথিলাকা ও স্পিনার লক্ষণ সানদাকান দুই ফরম্যাটেই ডাক পেয়েছেন।

নিজ দেশে ক্রিকেট ফেরাতেই এই সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে পাকিস্তান। আর শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও নিজ দেশে খেলতে চায় তারা। আগামী ডিসেম্বরে এই সূচি রয়েছে।

দু’দলের তিন ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচটি হবে ২৭ সেপ্টেম্বর, করাচিতে। বাকি দুই ম্যাচে হবে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর। টি-টোয়েন্টি হবে ৫,৭ ও ৯ অক্টোবর, লাহোরে।

ওয়ানডে স্কোয়াড: লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, অভিষেক ফের্নান্দো, ওশাদা ফের্নান্দো, শেহান জয়সুরিয়া, দাশুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষণ সানদাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

টি-টোয়েন্টি স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, অভিষেক ফের্নান্দো, ওশাদা ফের্নান্দো, শেহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকসা, মিনোদ ভানুকা, লাহিরু মধুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গ, লক্ষণ সান্দকান, ইসুর উদানা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-11 19:44:51