bangla news

বিসিবি একাদশকে সহজেই হারাল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৪:২০:৫৫ পিএম
বিসিবি একাদশকে সহজেই হারাল জিম্বাবুয়ে-ছবি: শোয়েব মিথুন

বিসিবি একাদশকে সহজেই হারাল জিম্বাবুয়ে-ছবি: শোয়েব মিথুন

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। তবে টেইলর-মাসাকাদজাদের ব্যাটে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় সফরকারী জিম্বাবুয়ে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। 

প্রথমে ব্যাট করা সাইফ হাসানের নেতৃত্বে বিসিবি নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করে। জবাবে ১৭.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

১৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্র্যান্ডন টেইলরের ৪৪ বলে অপরাজিত ৫৭ ও হ্যামিল্টন মাসাকাদজার ২৩ বলে ৩১ রানের সুবাদে শুরুটা ভালো হয় জিম্বাবুয়ের। আর শেষ দিকে টিমেসেন মারুমার ২৮ বলে ঝড়ো ৪৬ রান দলটিতে সহজ জয় পাইয়ে দেয়।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন স্পিনার আফিফ হোসেন। তিনি একাই জিম্বাবুয়ের তিন উইকেট তুলে নেন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বিসিবি। এদিন বিসিবির হয়ে কেউই বড় কোনো স্কোর করতে পারেননি। সর্বোচ্চ ৩০ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে। যদিও এই সংগ্রহ করতে তিনি ৩১টি বল খেলেন। একটি মাত্র বাউন্ডারি ছিল, ছক্কা। এছাড়া মুশফিকুর রহিম ২৬ বলে ২৬ করেন। আর দুই ওপেনার সাইফ ও মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে আসে যথাক্রমে ২১ ও ২৩ রান করে।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে শেন উইলিয়ামস সর্বোচ্চ ৩টি উইকেট পান। নেভিল মাদজিভা নেন দুটি উইকেট। আর কাইল জারভিস ও তেন্দাই চাতারা একটি করে উইকেট ভাগ করে নেন।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে মাঠে নামবে। টুর্নামেন্টে তৃতীয় দল আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-11 16:20:55