ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফুটবলেও বাংলাদেশকে হারাল আফগানিস্তান 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১০ ৯:৫৪:২০ পিএম
বাংলাদেশ ফুটবল দল: ছবি-সংগৃহীত

বাংলাদেশ ফুটবল দল: ছবি-সংগৃহীত

সদ্য শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এবার ফুটবলেও আফগানদের বিপক্ষে হারলো লাল-সবুজরা। আফগানিস্তান ১-০ ব্যবধানে হারিয়েছে জেমি ডে’র শিষ্যদের।

তাজিকিস্তানের রাজধানী দুশানবের সেন্ট্রাল রিপাবলিকান স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ৮টায়। যুদ্ধ বিধ্বস্ত দেশ হওয়ায় তাজিকিস্তানকে নিজেদের ভেন্যু বানিয়েছে আফগানিস্তান। 

ম্যাচের শুরু থেকে নিজেদের প্রত্যাশা মতো খেলতে পারেনি ফিফা র‌্যাংকিংয়ে ১৮২তম স্থানে থাকা বাংলাদেশ। শুরু থেকে রক্ষণভাগ আগলে রেখে খেলতে থাকে লাল-সবুজরা। ২১ মিনিটে বাংলাদেশের গোল মুখে প্রথম শট নেয় র‌্যাংকিংয়ে ১৪৯তম স্থানে থাকা আফগানরা। তবে বাংলাদেশ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে ফাঁকি দিতে পারেনি সেই শট। 

২৭ মিনিটে সেট পিস থেকে এগিয়ে যায় আফগানিস্তান। ফ্রি-কিক থেকে ওড়ে আসা বলে মাথা ছোঁয়ান আফগান অধিনায়ক ফারশাদ নুর। রানা চেষ্টা করেছিলেন আটকাতে। কিন্তু তার গ্লাভস ছুঁয়ে বল ঢুকে যায় জালে।  

বিরতি থেকে ফিরে গোল শোধের চেষ্টা করেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত আফগানদের জমাট রক্ষণভাগ ভেঙে সমতায় ফেরা হয়নি জামাল ভূঁইয়াদের। 

নিরপেক্ষ ভেন্যুতে হওয়া এই ম্যাচটি বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড। এর আগে ঘরের মাঠে লাওসকে হারিয়ে এই পর্বে খেলার যোগ্যতা অর্জন করে লাল-সবুজরা। 

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইয়ে এশিয়া অঞ্চলে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ। আফগানিস্তান ছাড়া এই গ্রুপে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ ভারত, ওমান ও এশিয়ান চ্যাম্পিয়ন কাতার।

একই গ্রুপে আফগানিস্তান এর আগে দোহায় কাতারের বিপক্ষে হেরেছিল ৬-০ গোলে। ‘ই’ গ্রুপে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বিশ্বকাপের স্বাগতিক কাতারের বিপক্ষে। ম্যাচটি হবে ১০ অক্টোবর, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-10 21:54:20