ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ইতিহাস গড়ল বাংলাদেশ নারী হকি দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
ইতিহাস গড়ল বাংলাদেশ নারী হকি দল ছবি:সংগৃহীত

ইতিহাস তৈরি করেছে বাংলাদেশ নারী হকি দল। প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশের মেয়েরা। সিঙ্গাপুরে অনুষ্ঠিত এয়ার এশিয়া উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্ট নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছেন রিতু খানমরা।

প্রথম ম্যাচে সিঙ্গাপুরের কাছে ৩-০ গোলে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মাঠে নামে বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে গোলের দেখা পায়নি বাংলাদেশের মেয়েরা।

২৭ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করে বাংলাদেশকে লিড এনে দেন তারিন আক্তার খুশি। লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয়। দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৫৮ মিনিটে। পেনাল্টি কর্ণার থেকে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন ফারদিয়া আক্তার রাত্রি। অার এতেই প্রথম আন্তর্জাতিক জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

টুর্নামেন্টে বাংলাদেশের গ্রুপে রয়েছে সিঙ্গাপুর, হংকং, শ্রীলঙ্কা, চাইনিজ তাইপে ও উজবেকিস্তান। অাগামী বৃহস্পতিবার নিজেদের তৃতীয় ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
আরএআর/এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।