ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-২০ বিশ্বকাপ বাছাইপর্ব শেষে দেশে ফিরলো টাইগ্রেসরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
টি-২০ বিশ্বকাপ বাছাইপর্ব শেষে দেশে ফিরলো টাইগ্রেসরা বিমানবন্দরে ট্রফি হাতে সালমরা: ছবি-শোয়েব মিথুন

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অংশগ্রহণ শেষে স্কটল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দল। সোমবার (০৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায় টাইগেসরা।

বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

দেশে ফেরার পর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফাইনালের ম্যাচ সেরা নির্বাচিত হওয়া সানজিদা ইসলাম।

তিনি জানান, এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে উন্নতির পথে এগোবে নারী ক্রিকেট। সানজিদা বলেন, ‘বিশ্বকাপ এখনো অনেক দেরি আছে। সামনে যে সিরিজগুলো আছে, ‘এ’ টিমের খেলা আছে, ইমার্জিং ট্যুর আছে, পাকিস্তান ট্যুর আছে। এই সিরিজগুলোর দিকেই মনযোগ দিতে চাই। এই সিরিজ থেকে যে আত্মবিশ্বাস পেয়েছি সেগুলোই কাজে লাগবে। এখন আমরা টি-টোয়েন্টিতে ১৩০-৪০ রান পর্যন্ত করতে পারি। এই আত্মবিশ্বাস ধরে রাখতে পারলে আর পরবর্তী সিরিজগুলো জিততে পারলে আগামী বিশ্বকাপ পর্যন্ত আমাদের পারফরম্যান্স আরও বেশি উন্নতি হবে। ’

বাংলাদেশ নারী দল বিশ্বকাপের চূড়ান্তপর্বে ‘এ’ গ্রুপে স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে। ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। ২৭ ফেব্রুয়ারি সালমাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। পরের দিন টাইগ্রেসরা খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ০২ মার্চ, গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-ভারত ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের। ০৮ মার্চ হবে ফাইনাল।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।