ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভরসা এখন কেবল সৌম্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
ভরসা এখন কেবল সৌম্য চট্টগ্রাম টেস্ট: ছবি-সংগৃহীত

বৃষ্টি শেষে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট ড্র করার জন্য বাংলাদেশের দরকার ছিল ১৮.৩ ওভার টিকে থাকা। কিন্তু বৃষ্টির পর পুনরায় ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই জহির খানের শিকারে পরিণত হোন সাকিব আল হাসান (৪৪)। 

হারের সামনে দাঁড়িয়ে থাকা বাংলাদেশকে উদ্ধার করতে পারলেন না মেহেদী হাসান মিরাজও (১২)। রশিদ খানের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন তিনি।

তাইজুল ইসলামকেও (০) ফেরান রশিদ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন সৌম্য সরকার (১৩) ও তাইজুল ইসলাম (০)।

সোমবার (০৯ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম ও শেষ দিনে সকাল থেকেই বৃষ্টির কবলে পড়ে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট। শেষ দিনে মাঠে নেমে মাত্র ১৩ বলের পর ফের বৃষ্টি হানা দিলে খেলা আবারও বন্ধ হয়ে যায়।

চতুর্থ দিন বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রানে শেষ করে। অধিনায়ক সাকিব অপরাজিত ৩৯ ও সৌম্য সরকার শূন্য রানে মাঠ ছেড়েছিলেন।

এর আগে আফগানিস্তান নিজেদের প্রথম ইনিংসে ৩৪২ রান করলে জবাবে বাংলাদেশ ২০৫ রানে গুটিয়ে যায়। পরে সফরকারী আফগানরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
ইউবি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।