ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ্বিতীয় সেশনে লিটনকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৯
দ্বিতীয় সেশনে লিটনকে হারাল বাংলাদেশ ছবি:সংগৃহীত

সকাল থেকে বৃষ্টি হওয়ায় সিরিজের একমাত্র টেস্টের চতুর্থ দিনের খেলা প্রায় দুই ঘণ্টা পরে শুরু হয়। হারের মুখে থাকা বাংলাদেশের জন্য অবশ্য বৃষ্টি বার বার আর্শীবাদ হয়েই আসছে। তবে ৩৯৮ রানের বিশাল টার্গেটে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় সেশনে শুরুতেই উইকেট হারিয়েছে টাইগাররা। চায়নাম্যান বোলার জহির খানের গুগলিতে এলবি হন ওপেনার লিটন দাশ (৯)।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১ ওভার শেষে এক উইকেট হারিয়ে ৩৫ রান করেছে বাংলাদেশ।

রোববার (০৮ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ বনাম আফগানিস্তানের।

যেখানে আফগানিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৬০ রান করে। শেষ দুই উইকেটে আফগানিস্তান ২৩ রান যোগ করে অলআউট হলেও বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৩৯৮ রানের বিশাল স্কোর।

আফগানদের শেষ দুই উইকেটের ইয়ামিন আহমেদজাই ব্যক্তিগত ৯ রানে রান আউট হন। আর জহির খানকে মুমিনুল হকের ক্যাচ বানান মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশি বোলারদের মধ্যে সাকিব আল হাসান তিনটি ও মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান দুটি করে উইকেট দখল করেন।

এর আগে আফগানরা নিজেদের প্রথম ইনিংসে রহমত শাহ’র সেঞ্চুরিতে ৩৪২ রান করে। তবে জবাবে ব্যাট করতে নামা স্বাগতিক বাংলাদেশ মাত্র ২০৫ রানে গুটিয়ে যায়। আর আফগানিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংনে নেমে তৃতীয় দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান করেছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।