ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

ক্রিকেট

শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায় অ্যাশেজের চতুর্থ টেস্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৯
শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায় অ্যাশেজের চতুর্থ টেস্ট শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায় অ্যাশেজের চতুর্থ টেস্ট

 বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজের চতুর্থ টেস্টের শেষ দিনে অপেক্ষা করছে রোমাঞ্চে। জয়ের জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে স্বাগতিক ইংল্যান্ডের প্রয়োজন ৩৬৫ রান। অন্যদিকে অস্টেলিয়ার প্রয়োজন ৮ উইকেট।

৫ উইকেটে ২০০ রান নিয়ে চতুর্থ দিনে প্রথম ইনিংসের খেলা শুরু করে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো দলীয় ২২৮ রানে বিদায় নেন।

এরপর ২৬ রান করে বেন স্টোকস দলীয় ২৪৩ রানের মাথায় মিচেল স্টার্কের বলে আউট হন।
 
ফলো-অনের শঙ্কায় পড়ে যায় স্বাগতিকরা। তবে সেই শঙ্কা দূর করে দেন জশ বাটলার। তার ৬৫ বলে ৪১ রানের ইনিংসের কল্যাণে ফলো-অন এড়ায় ইংল্যান্ড। প্রথম ইনিংসে অলআউট হয় ৩০১ রানে। অস্ট্রেলিয়ার জশ হ্যাজালউড ৪টি এবং মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স ৩টি করে উইকেট নেন।
 
১৯৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে স্টুয়ার্ট ব্রড ও জোফরা আর্চারের বোলিং তোপের মুখে পড়ে সফরকারীরা। ৪৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া। তবে পঞ্চম উইকেট জুটিতে ম্যাথু ওয়েডকে সাথে নিয়ে সেই চাপ সামাল দেন প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরি করা অভিজ্ঞ স্টিভ স্মিথ।
 
১০৫ রানের জুটি গড়েন স্মিথ ও ওয়েড। অর্ধশতকের দেখা পান স্মিথ। দলীয় ১৪৯ রানে স্মিথ ৮২ রান করে আউট হন। ওযেড ৩৪ রান করে বিদায় নেন। ৬ উইকেটে ১৮৬ রান করে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস ঘোষনা করে। আর্চার ৩টি, ব্রড ২টি ও জ্যাক লিচ ১টি উইকেট নেন।
 
জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সামনে টার্গেট দাড়ায় ৩৮৩ রান। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বিপদের পড়ে স্বাগতিকরা। প্রথম ওভারেই জো বার্নস ও জো রুটের উইকেট পরপর দুই বলে তুলে নেন প্যাট কামিন্স। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ১৮ রান। জো ডেনলি ১০ ও জেসন রয় ৮ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করবেন।
 
বাংলাদেশ সময়: ০২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
আরএআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa