ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাদরানকে নিজের দ্বিতীয় শিকার বানালেন নাঈম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৯
জাদরানকে নিজের দ্বিতীয় শিকার বানালেন নাঈম চট্টগ্রাম টেস্ট: ছবি-সংগৃহীত

সেঞ্চুরির জন্য ১৩ রান দরকার ছিল ইব্রাহিম জাদরানের। কিন্তু তাকে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেতে দিলেন না নাঈম হাসান। আফগান ওপেনারকে ৮৭ রানে সাজঘরে ফেরান তিনি। এর আগে হাসমতউল্লাহ শহীদিকে ফিরিয়ে দিয়েছিলেন নাঈম।

আফগানিস্তানের দ্বিতীয় ইনিংসের শুরুতে প্রথম ওভার করতে এসে জোড়া আঘাত হেনেছিলেন সাকিব আল হাসান। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বোলিংয়ের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগাররা।

দলীয় ২৮ রানে তৃতীয় উইকেট হারানো আফগানদের উদ্ধার করেছে ইব্রাহিম জাদরান ও আসগর আফগানের ব্যাট।

অবশেষে জাদরান-আফগানের ১০৮ রানের সেই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আফগান (৫০)। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। লিড নিয়েছে ৩০৮ রানের। ব্যাটিংয়ে আছেন আফসার জাজাই (১২)  ও মোহাম্মদ নবী (০)।  

সফরকারী আফগানিস্তান প্রথম ইনিংসে  করে ৩৪২ রান।

এর আগে শেষ ব্যাটসম্যান হিসেবে আসা নাঈম হাসানের কল্যাণে প্রথম ইনিংসে দুইশ’ পেরোনো সংগ্রহ করে বাংলাদেশ। কিন্তু রশিদ খানের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে তিনি ফিরলে ২০৫ রানেই থেমে যায় টাইগাররা।  

তৃতীয় দিনের শুরুতে মোহাম্মদ নবীর তৃতীয় বলে বোল্ড হোন তাইজুল ইসলাম। আগের দিনের ১৪ রান নিয়ে সাজঘরে ফিরেন তিনি। তবে সঙ্গী না পাওয়ায় ফিফটি হয়নি মোসাদ্দেক হোসেন সৈকতের। অপরাজিত ৪৮ রান নিয়ে ফিরতে হয় তাকে।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।