bangla news

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে জয় দিয়ে অভিযান শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৬ ৭:১৪:৪০ পিএম
আরব আমিরাতের উইকেট শিকারের পর বাংলাদেশের যুবাদের উল্লাস: ছবি-সংগৃহীত

আরব আমিরাতের উইকেট শিকারের পর বাংলাদেশের যুবাদের উল্লাস: ছবি-সংগৃহীত

দুর্দান্ত জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ অভিযান শুরু করেছে বাংলাদেশ। যুবা টাইগাররা ১৪১ বল হাতে রেখে ৬ ‍উইকেটে জয় তুলে নিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। 

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার কাতুনায়েকে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয় সংযুক্ত আরব আমিরাতের। শুরুতে মাঠ খেলার অনুপোযোগী থাকায় ম্যাচটি নামিয়ে আনা হয় ৪৫ ওভারে। 

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। সিদ্ধান্তটা যে ভুল হয়নি তা প্রমাণ করতে বেশিক্ষণ সময় লাগেনি বাংলাদেশের যুবাদের। প্রতিপক্ষ স্কোরবোর্ডে ৫ রান যোগ করতেই প্রথম আঘাত হানেন তানজিম হাসান সাকিব। ২৭ রানে ৫ উইকেট হারানো আরব আমিরাতকে রক্ষা করেছেন আলিশান শারাফু এবং ওসামা হাসান। 

এই দুজনের ব্যাটে ভর করে তিন অঙ্কের ঘর পার করে সংযুক্ত আরব আমিরাত। শারাফুর ব্যাট থেকে এসেছে ৩৪ এবং ওসামা খেলেছেন ৫৮ রানের ইনিংস। শেষদিকে আর কেউ দাঁড়াতে না পারায় ২৮ ওভারে ১২৭ রানে থামে আরব আমিরাত। 

বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন তানজিম ও রাকিবুল হাসান। দুই উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম। 

মামুলি রান তাড়া করতে নেমে জয়ের বন্দরে পৌঁছাতে কোনো বেগ পেতে হয়নি বাংলাদেশের। ওপেনিং জুটিতে ৬২ রান এনে দেন তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। ২৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন তানজিদ। ৩০ রান করেন ইমন। এরপর তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে ১৮ রান। 

বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় (২৭) ও আকবর আলী (৫)। ২১.৩ ওভারে ১২৮ রান করে বাংলাদেশের যুবারা। 

‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ নেপাল ও শ্রীলঙ্কা। ৮ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে আকবর আলীর দল। ১০ সেপ্টেম্বর খেলবে লঙ্কানদের বিপক্ষে। 

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-06 19:14:40