ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানদের বিপক্ষে সাকিবের প্রথম উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৯
আফগানদের বিপক্ষে সাকিবের প্রথম উইকেট ছবি:সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। যেখানে দিনের শুরুতেই আফগানিস্তানের আগের দিনের দুই সেট ব্যাটসম্যানকে তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। পরে কায়েস আহমেদকে মুমিনুল হকের ক্যাচ বানিয়ে নিজের প্রথম উইকেট তুলে নেন সাকিব আল হাসান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০৯ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান করেছে আফগানিস্তান।

দ্বিতীয় দিনের শুরুতেই আসগর আফগানকে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম।

সেঞ্চুরি বঞ্চিত সাবেক এই অধিনায়ক ১৭৪ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৯২ করে উইকেটরক্ষক মুশফিকুর রহিমকে ক্যাচ দেন। পরে ৪১ রানে থাকা আফসার জাজাইকে বোল্ড করেন এই বাঁহাতি।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান।

এর আগে সিরিজের একমাত্র টেস্টের প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল আফগানরা। প্রথম দিন রহমত শাহ’র সেঞ্চুরিতে (১০২) বাংলাদেশের বিপক্ষে প্রতিরোধ গড়ে আফগানরা। আর ৮৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন আসগর আফগান। ৩৫ রানের হার না মানা ইনিংস খেলেন আফসার জাজাই।

প্রথম দিন বাংলাদেশ বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। একটি উইকেট পান মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসানকে হটিয়ে টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক হন তাইজুল।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।