bangla news

‘বাংলাদেশের জান, সবাই তাকিয়ে আছে তোমার দিকে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৫ ৪:১১:২৩ পিএম
সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম

ফিল্ডিংয়ে থাকা দলের বোলারের সঙ্গে সবচেয়ে বেশি মিথষ্ক্রিয়া হয় উইকেটকিপারের। এমনকি অনেক সময় উইকেটকিপারই আশপাশের ফিল্ডারদের পজিশন এদিক-ওদিক করেন অধিনায়কের সঙ্গে পরামর্শ সেরে। সেজন্য উইকেটে থাকা মাইক্রোফোনে সবচেয়ে বেশি শোর-শব্দ শোনা যায় উইকেটকিপারেরই।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে যে টেস্ট শুরু হয়েছে, সেখানেও সকাল থেকে সরব উইকেটকিপার মুশফিকুর রহিম। তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসানদের উৎসাহ যোগাতে প্রতি মুহূর্তে মুহূর্তে পরামর্শমূলক শব্দ-বাক্য আওড়াচ্ছেন তিনি।

এরমধ্যে টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে ৩ উইকেট পড়ে যাওয়ার পর দ্বিতীয় সেশন নিজেদের করে নেয় আফগানরা। তৃতীয় সেশনে উইকেটের জন্য মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। এর মধ্যে ৬৮তম ওভারে সাকিব বল করতে এলে তাকে অনুপ্রেরণা জোগাতে মুশফিক উইকেটের পেছনে বলে ওঠেন, ‘বাংলাদেশের জান, সবাই তাকিয়ে আছে তোমার দিকে।’

একটি বিজ্ঞাপনে নাম্বার ওয়ান অলরাউন্ডারকে হাজির করা হয়েছিল ‘বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান’ শিরোনামের জিঙ্গেলে। মুশফিক সেই সূত্র ধরেই সাকিবকে ‘বাংলাদেশের জান’ বলে ডাকেন।

অবশ্য তৃতীয় সেশনে প্রতিবেদনটি লেখা পর্যন্ত দুই উইকেট শিকার করেছে বাংলাদেশ। এ হিসেবে এখন তাদের সংগ্রহ ৭০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৭।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-05 16:11:23