ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আফগান দুই ওপেনারকে ফেরালেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
আফগান দুই ওপেনারকে ফেরালেন তাইজুল ছবি:সংগৃহীত

ইহসানউল্লাহ জানাতের পর আরেক আফগান ওপেনার ইব্রাহীম জাদরানকেও ফেরালেন তাইজুল ইসলাম। মাহমুদউল্লাহ রিয়াদের ক্যাচে ২১ রানে থাকা জাদরানকে বিদায় করেন তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৫তম ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৫৪ রান করেছে আফগানিস্তান।

এর আগে ইহসানউল্লাহ জানাতকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। দলী ১৩ ও নিজের সপ্তম ওভারে ব্যক্তিগত ৯ রানে থাকা জানাতকে ফেরান এই বাঁহাতি।

এরই সঙ্গে বাংলাদেশের দ্রুততম বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন তাইজুল।

সিরিজেরে একমাত্র টেস্টে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হয় ম্যাচটি।

চট্টগ্রামে বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছিল গেল বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ইতিবাচক দিক হলো সেই টেস্টে ক্যারিবীয়দের ৬৪ রানে হারিয়েছিল টাইগারা। প্রায় ১০ মাস পর আবারও এই স্টেডিয়ামে টেস্ট খেলতে নামছে।

এ ম্যাচে কোনো পেসার নিয়ে নামেনি বাংলাদেশ। চারজন বিশেষজ্ঞ স্পিনারসহ মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকতও আছেন স্পিন বিভাগে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, শাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহিদি হাসান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানউল্লাহ জানাত, ইব্রাহীম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই (উইকেটরক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কায়েস আহমেদ, জহির খান।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।